ডিএনসিসির জলাধারগুলো হবে দৃষ্টিনন্দন নৌরুট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ১১:০১ পিএম


ডিএনসিসির জলাধারগুলো হবে দৃষ্টিনন্দন নৌরুট

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় জলাধারগুলোকে উদ্ধার, সংরক্ষণ ও যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে তৈরি করা হবে দৃষ্টিনন্দন আধুনিক নৌরুট।

বুধবার (১ ডিসেম্বর) রাতে রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী ‘বিজয়ের ৫০ বছর লাল সবুজের মহোৎসব’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করার প্রেরণা বঙ্গবন্ধুর আদর্শেই সমুজ্জ্বল। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে নগরপিতা হিসেবে নয় নগরবাসীর সেবক হিসেবেই কাজ করে যেতে চাই। 

এ সময় আতিকুল ইসলাম মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে জনকল্যাণে গৃহীত ও বাস্তবায়িত নানামুখী কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, ডিএনসিসি প্রবর্তিত সবার ঢাকা অ্যাপস ব্যবহারে এখন যে কোনো নাগরিক তার সমস্যা কিংবা মতামত খুব সহজেই উপস্থাপন করে দ্রুততম সময়ের মধ্যেই সমস্যার সমাধান সমাধান পেয়ে যান। দেশের ইতিহাসে প্রথমবারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন ইতোমধ্যেই চায়না মেশিনারি ইঞ্জিনিয়ারিং করপোরেশনের সঙ্গে চুক্তি স্বাক্ষর সম্পন্ন করেছে। রাজধানীর আমীন বাজার এলাকায় ৪২.৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন প্রকল্পটিতে প্রতিদিন সর্বমোট ৩ হাজার মেট্রিক টন কঠিন বর্জ্য ব্যবহার করা হবে।

রাজধানীর কল্যাণপুরের জলাধারকে ঘিরে একটি অত্যাধুনিক হাইড্রো ইকোপার্ক নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

এএসএস/আইএসএইচ

Link copied