নিজেদের সমৃদ্ধ করতে জাতীয় নেতাদের আত্মত্যাগের মূল্যায়ন করতে হবে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০২১, ০১:১৮ এএম


নিজেদের সমৃদ্ধ করতে জাতীয় নেতাদের আত্মত্যাগের মূল্যায়ন করতে হবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতাদের অবদান-আত্মত্যাগ আমরা যত বেশি মূল্যায়ন করব, জাতিগতভাবে নিজেদের তত বেশি সমৃদ্ধ করতে পারব বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১ ডিসেম্বর) রাতে নগর ভবনের শীতলক্ষ্যা হলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিট আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে আগামী ৫০ বছর পরও স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশ গঠনে কোমলমতি শিশুদের নেতৃত্ব দেওয়ার আহ্বান জানান ডিএসসিসি মেয়র। তিনি বলেন, এবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বিজয়েরও সুবর্ণজয়ন্তী। আমরা যারা এই সুবর্ণজয়ন্তী পেলাম, এদের মধ্যে অনেকেই শতবর্ষ পাবো না। কিন্তু আপনারা ইনশাআল্লাহ শতবর্ষ পাবেন। আগামী ৫০ বছর পরে যখন আপনার শতবর্ষ পালন করবেন, তখন যেন আমাদের একটু মনে রাখেন।

dhaka post

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি শুধু দুর্যোগ মোকাবিলা করে না, নতুন প্রজন্ম বিনির্মাণেও অংশগ্রহণ করে এবং ভূমিকা রাখে।

অনুষ্ঠানে চারটি শ্রেণীতে পুরস্কার দেওয়া হয়। প্রতিটি শ্রেণীর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীকে একটি করে ক্রেস্ট ও সার্টিফিকেট এবং অংশগ্রহণকারী অন্যান্যদের সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে খিলগাঁও গভর্নমেন্ট কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, খিলগাঁও উচ্চ বিদ্যালয়, মালিবাগ চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেগুনবাগিচা উচ্চ বিদ্যালয় এবং উত্তরার ফ্যামিলিজ ফর চিল্ড্রেন- এই পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খান, দক্ষিণ সিটির ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মাহবুবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএসএস/এমএইচএস

Link copied