আসামির পলায়ন : ৩ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২১, ১০:০১ পিএম


আসামির পলায়ন : ৩ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজতে থাকা মাদক মামলার আসামি আবুল কালাম (২৫) পালিয়ে যাওয়ার ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে সাময়িকভাবে তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

রোববার (৫ ডিসেম্বর) রাতে বরখাস্তের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জসিম উদ্দিন। তিনি বলেন, দায়িত্বে অবহেলার কারণে তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরমধ্যে একজন সাব ইন্সপেক্টর (এসআই) ও দুইজন কনস্টেবল। ঘটনার তদন্তে একটি কমিটি কাজ করছে। বরখাস্ত হওয়া সদস্যরা কোতোয়ালী থানায় কর্মরত ছিলেন।

এদিকে, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যদের নাম বলতে অস্বীকার করেন। 

উল্লেখ, রোববার বিকেলে চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজতে থাকা মাদক মামলার আসামি আবুল কালাম (২৫) পালিয়ে যান।  বিকেল ৩টার দিকে আদালত থেকে পালিয়ে যান তিনি। আবুল কালাম রোহিঙ্গা শরণার্থী বলে জানা গেছে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কামরুল ইসলাম।

তিনি বলেন, চট্টগ্রাম কোতোয়ালি থানায় দায়ের করা মাদক মামলায় কালামকে কোতোয়ালি থানা থেকে আদালতে আনা হয়। এ সময় তারা সঙ্গে অন্যান্য মামলায় আরও ছয়জন আসামি ছিলেন। সংশ্লিষ্ট আদালতের জিআরও শাখায় রেজিস্ট্রেশন করে আসামিকে আদালতের হাজতখানায় নিয়ে যাওয়া হচ্ছিল। এ সময় কৌশল আবুল কালাম পালিয়ে যান। 

পালিয়ে যাওয়া আবুল কালাম কক্সবাজারের লেদাপাড়া রোহিঙ্গা শরণার্থী পুরাতন রেজিস্ট্রার ক্যাম্পের বাসিন্দা। রোববার ভোরে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার কদমতলী মোড়ের ফরিদের চা দোকানের সামনে থেকে ১ হাজার ৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের একটি টিম।

জানা গেছে, বেলা ১১টার  দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের উপ-পরিদর্শক মোহাম্মদ টিপু সুলতান বাদী হয়ে আবুল কালামের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়। বিকেল ৩টার দিকে কোতোয়ালি থানা থেকে তাকে আদালতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তিনি পালিয়ে যান।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, পুলিশ হেফাজত থেকেই আবুল কালাম পালিয়েছেন। এ ঘটনায় যারা দোষী তাদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পলাতক আসামিকে গ্রেফতারে আমাদের কাজ চলছে।

কেএম/জেডএস

Link copied