চট্টগ্রামে রেলগেটে দুর্ঘটনা : দায়িত্বপালন করা গেটম্যান আটক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২১, ১১:২৯ পিএম


চট্টগ্রামে রেলগেটে দুর্ঘটনা : দায়িত্বপালন করা গেটম্যান আটক

চট্টগ্রামের জাকির হোসেন সড়কের ঝাউতলা রেলগেটে ডেমু ট্রেনের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা, টেম্পো ও বাসের সংঘর্ষে তিনজন নিহতের ঘটনার সময় রেলগেটে দায়িত্বপালন করা গেটম্যান মো. আশরাফুল আলমগীরকে আটক করেছে পুলিশ।

রোববার (৫ ডিসেম্বর) রাতে ঢাকা পোস্টকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান। তিনি বলেন, তাকে আজকেই আটক করা হয়েছে। এখন থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা ঢাকা পোস্টকে বলেন, আজকে বিকেলে পাহাড়তলী এলাকা থেকে আশরাফুল আলমগীরকে আটক করা হয়েছে। ঘটনা যেহেতু চট্টগ্রাম রেলওয়ে থানার অধীন পড়েছে তাই তাকে তাদের কাছে হস্তান্তর করা হবে। ঘটনার পর থেকে আশরাফুল পলাতক ছিল।

শনিবার চট্টগ্রামের জাকির হোসেন সড়কের ঝাউতলা রেলগেটে ডেমু ট্রেনের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা, টেম্পো ও বাসের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। ঘটনার বিষয়ে সে সময়ে পুলিশ বলেছিল, রেলক্রসিংয়ের বারটি ফেলা হয়নি। বার না ফেলার কারণে সিএনজিচালিত অটোরিকশা ও টেম্পোটি একটু এগিয়ে ছিল। পেছন থেকে একটি বাস দ্রুত এসে গাড়ি দুটিকে ধাক্কা দিয়ে রেললাইনের ওপর উঠিয়ে দেয়।

তখন দ্রুতগতির ট্রেনটি ধাক্কা দিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও টেম্পোকে অনেকটা দূরে নিয়ে যায়। এই ঘটনায় ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত কনস্টেবল মনির উদ্দিন ও সিএনজিযাত্রী সৈয়দ বাহাউদ্দিন আহমেদ ও কলেজ শিক্ষার্থী সাতরাজ উদ্দিন শাহীন নিহত হয়। আহত হয়েছেন আরও সাতজন। এ ঘটনায় বাসটি জব্দ করা হয়েছে। ঘটনা তদন্তে রেলওয়ে পুলিশের পক্ষ থেকে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বাসচালককে আসামি করে শনিবার (৪ ডিসেম্বর) রাতে রেলওয়ে পুলিশের ষোলশহর ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেন। চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঢাকা পোস্টকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

কেএম/আইএসএইচ

Link copied