রাজউকের সেবা সপ্তাহে স্বল্প সময়ে পাওয়া যাচ্ছে তাৎক্ষণিক সেবা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৯ ডিসেম্বর ২০২১, ০৭:৫৯ পিএম


রাজউকের সেবা সপ্তাহে স্বল্প সময়ে পাওয়া যাচ্ছে তাৎক্ষণিক সেবা

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন কার্যক্রমে চলছে সেবা সপ্তাহ।

বুধবার (২৯ ডিসেম্বর) সেবা সপ্তাহের চতুর্থ দিনের সেবা প্রদান করা হচ্ছে। আগামীকাল (বৃহস্পতিবার) পর্যন্ত এই সেবা সপ্তাহ চলবে।  

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) সাইফুল ইসলাম জানিয়েছেন, সেবা প্রত্যাশীরা রাজউকের মূল ভবন এবং সংশ্লিষ্ট জোনাল অফিসগুলো থেকে প্রত্যাশিত সেবা গ্রহণ করতে পারছেন। এ সময়ে উল্লেখযোগ্য সেবা স্বল্প সময়ের মধ্যে তাৎক্ষণিকভাবে প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, সেবা সপ্তাহে ভবনের নকশা অনুমোদন, ভবনের ব্যবহার সনদ প্রদান, ভূমি ব্যবহার ছাড়পত্র প্রদান, প্লট-ফ্ল্যাটের নামজারী ও লিজ দলিল রেজিস্ট্রেশন সংক্রান্ত সেবাগুলো অগ্রাধিকার ভিত্তিতে নিষ্পত্তির ব্যবস্থা করা হয়েছে।

রাজউক সূত্রে জানা গেছে, নিয়মিত দাফতরিক কার্যক্রমের পাশাপাশি আজ, সেবা সপ্তাহের চতুর্থ দিনে তাৎক্ষণিকভাবে ভবনের নকশা অনুমোদন সংক্রান্ত ১৩৩টি, ভূমি ব্যবহার ছাড়পত্র সংক্রান্ত ২৮টি এবং প্লট-ফ্ল্যাটের হস্তান্তর, আম-মোক্তার প্রদান-গ্রহণ, নামজারী ও লিজ দলিল রেজিস্ট্রেশন সংক্রান্ত ১৬৫টি সেবা প্রদান করা হয়েছে।

এএসএস/এনএফ

Link copied