চলতি বছরই চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ : আইনমন্ত্রী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০২২, ০৫:৪৯ পিএম


চলতি বছরই চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক

চলতি বছরেই চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ প্রতিষ্ঠার হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার (১৫ জানুয়ারি) চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির মিলনমেলায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। 

আইনমন্ত্রী বলেন, আমি আপনাদের একটি সুখবর দিতে চাই। সেটা হলো, নতুন প্রধান বিচারপতি যিনি হয়েছেন, তার সঙ্গে চট্টগ্রামের সার্কিট বেঞ্চের বিষয়ে আলাপ হয়েছে। এ বছর শেষ হওয়ার আগেই আমরা চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ দেখতে পাব। আপনারা আস্থা রাখতে পারেন, এটা হবে। মাননীয় প্রধানমন্ত্রীও চান চট্টগ্রামে সার্কিট বেঞ্চ হোক। মাননীয় প্রধান বিচারপতিও আমাকে বলেছেন। এই ব্যাপারে কিছুদিনের মধ্যেই আমরা একটা ঘোষণা দিতে পারব।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সরকার আইনের শাসন প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর। এজন্য সরকার নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগকে পৃথক করেছে। বিচার বিভাগের স্বাধীনতার কারণে জনগণ এর সুফল পাচ্ছে।   

আইনজীবী সমিতি মিলনায়তনে সংগঠনের সভাপতি মুহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে যোগ দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন প্রমুখ।

কেএম/ওএফ

Link copied