নৌকার বিরোধিতা করায় ইউনিয়ন যুবলীগের কমিটি বিলুপ্ত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি ২০২২, ০২:০১ পিএম


নৌকার বিরোধিতা করায় ইউনিয়ন যুবলীগের কমিটি বিলুপ্ত

চট্টগ্রামের বোয়ালখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরোধিতা করা ও বিএনপি নেতাকে জয়ী হতে সহযোগিতা করায় আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বোয়ালখালী উপজেলা যুবলীগ সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বোয়ালখালী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হাজী আবদুল মান্নান (রানা) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০নং আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়নে নৌকার প্রার্থীর বিরোধিতা করেছেন ইউনিয়ন যুবলীগের নেতারা। নির্বাচনে তারা স্বতন্ত্র প্রার্থী বিএনপির এক নেতাকে জয়ী হতে সহযোগীতা করেছেন। এ কারণে ইউনিয়ন যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এদিকে বোয়ালখালী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হাজী আবদুল মান্নান (রানা) ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সায়েম কবির স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,

‘৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০নং আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মনসুর আহমেদ বাবুলের বিরোধিতা, সাংগঠনিক শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপ ও বিএনপি প্রার্থীকে বিজয়ী হতে সহযোগিতা করায় আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়ন আওয়ামী যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।’

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরোধিতা করায় গত ৯ জানুয়ারি বোয়ালখালী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ওসমান গনিকে দল থেকে বহিষ্কার করে দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগ। দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান ও সাধারণ সম্পাদক পার্থ সারথি চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাত দিনের মধ্যে তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, কড়লডেঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বিএনপির সাধারণ সম্পাদক মো. হামিদুল হক মন্নান।

কেএম/এমএইচএস

Link copied