‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন চালাবে ডিএনসিসি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২২, ০৪:০৭ পিএম


‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন চালাবে ডিএনসিসি

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, করোনা রোধে ও ডিএনসিসি এলাকায় জনসচেতনতা বাড়াতে আগামী ২২ জানুয়ারি থেকে ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) অনলাইন জুম প্ল্যাটফর্মে আয়োজিত ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন সংক্রান্ত ডিএনসিসি সভায় তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, সংরক্ষিত ও সাধারণ মোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে ক্যাম্পেইন শুরু হবে। ক্যাম্পেইনের ১০ দিনে প্রায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে পরিচালিত হবে এই ক্যাম্পেইন।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা প্রদান করেন মেয়র। এছাড়াও প্রতি শুক্রবার জুমার নামাজে আগত মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারি করা সরকারি নির্দেশনাগুলো মসজিদের মাইকের মাধ্যমে প্রচারের কথা উল্লেখ করা হয় সভায়।

ডিএনসিসি মেয়র বলেন, এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০ মাস্ক, ১ লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিনস্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক, ২০০০ বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ড ওয়াশ, ২ লাখ ৪০ হাজার সাবান বিতরণ করা হয়েছে। একইসঙ্গে বস্তি এলাকায় প্রান্তিক জনগণের জীবনমান উন্নয়ন প্রকল্প কর্তৃক আরও ২ লাখ ৫০ হাজার সাবান বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, রোগীদের চিকিৎসায় ডিএনসিসির মহাখালী মার্কেটকে ১ হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি বর্তমানে দেশের সর্ববৃহৎ করোনা হাসপাতাল।

জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমানসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা যুক্ত ছিলেন।

এএসএস/এমএইচএস

Link copied