টিকার সনদ না দেখে খাবার পরিবেশন, ১২ রেস্টুরেন্টকে জরিমানা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২২, ০৮:৩৯ পিএম


টিকার সনদ না দেখে খাবার পরিবেশন, ১২ রেস্টুরেন্টকে জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত বিধিনিষেধ না মানা ও গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করায় চট্টগ্রাম নগরীর ১২টি রেস্টুরেন্টকে ৪৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।  

শনিবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী অভিযানে নেতৃত্বে দেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রাবাদের সেন্টমার্টিন হোটেলের বনেদি রেস্টুরেন্ট, সিলভার স্পুন, দি কপার চিমনি ও কাচ্চি ডাইনকে ৫ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ওরিয়েন্ট রেস্টুরেন্টকে ৫ হাজার, ওয়াসা মোড়ের কুটুম বাড়ি রেস্টুরেন্টকে ৫ হাজার, গ্র্যান্ড মোগলকে ৫ হাজার, দামপাড়ার হান্ডিকে ৫ হাজার ও ধাবাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৩টি রেস্টুরেন্টেকে ১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। 

চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, করোনা সংক্রমণ বাড়ায় অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ১২ মামলায় ৪৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।  

এই সময় গ্রাহকদের টিকা সনদ ও মাস্ক পরার বিষয় নিশ্চিত করার জন্য রেস্টুরেন্ট মালিকদের নিদর্শনা দেওয়া হয়েছে। এছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও সচেতন করা হয়। 

অভিযানে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

কেএম/জেডএস

Link copied