রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের ওপর হামলাকারী গ্রেফতার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ১২:২৫ এএম


রূপগঞ্জে যমুনা টিভির সাংবাদিকের ওপর হামলাকারী গ্রেফতার

বাণিজ্য মেলার সংবাদ সংগ্রহের কাজ শেষে ফেরার পথে রূপগঞ্জ কাঞ্চন ব্রিজ এলাকায় যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন হকের ওপর হামলার ঘটনায় প্রধান অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। 

পুলিশ জানিয়েছে, গ্রেফতার ব্যক্তির নাম সৈকত ইসলাম বাবু। ভিডিও ফুটেজ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রধান অভিযুক্তকে শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ওসি এ এস এম সাহেদ। 

ওসি জানান, হামলার শিকার সাংবাদিক ৩২৩, ৩৪১, ৩০৭, ৩০৭, ৩৭৯, ৪২৭ ও ৫০৬ ধারায় রাতে একটি মামলা করেছেন।  মামলার আগে থেকেই অভিযোগ পেয়ে থানার ওসি (তদন্ত) মো. হুমায়ুন কবির মোল্লা তদন্ত করছিলেন। 

তিনি জানান, ঘটনার ভিডিও বিশ্লেষণে প্রাথমিক সত্যতার ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রধান আসামিকে রূপগঞ্জ কাঞ্চন এলাকা থেকে রাত সাড়ে ১০টার দিকে গ্রেফতার করা হয়েছে।

ওসি জানান, ঘটনার পর প্রথমে জানা যায়, হামলাকারী আসলাম সরকার। কিন্তু সেটি ভুল তথ্য। মূল হামলাকারী সৈকত বাবু আসলাম সরকারের নিবন্ধিত মোটরসাইকেলটি চালাচ্ছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ প্রক্রিয়াধীন।

শনিবার বিকেলে রূপগঞ্জ কাঞ্চন ব্রিজের নিচে হামলার শিকার হন যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার আল আমিন হক ও ভিডিও জার্নালিস্ট আহসান উল্লাহ খন্দকার। হামলার শিকার আল আমিন হক জানান, বাণিজ্য মেলার কারণে শনিবার বিকেল পাঁচটার দিকে কাঞ্চন ব্রিজের নিচে তীব্র যানজট ছিল।

পেছন থেকে পাশ কাটিয়ে লুকিং গ্লাসে ধাক্কা দিয়ে সামনে চলে যান হামলাকারী বাইকার (সৈকত বাবু)। কথা কাটাকাটির একপর্যায়ে বাইকার সাংবাদিককে মারধর শুরু করে। পরে আরও তিন-চার জনকে ডেকে আনেন। তারা হামলায় অংশ নেন। ভিডিও জার্নালিস্টের ওপরও তারা হামলা করেন।

জেইউ/আরএইচ 

 

Link copied