স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি সংযোজনে বিনিয়োগ পেল বেস্ট এইড

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০২:৫০ পিএম


স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি সংযোজনে বিনিয়োগ পেল বেস্ট এইড

ওয়াই ওয়াই ভেঞ্চারস থেকে বিনিয়োগ পেয়েছে বাংলাদেশের অন্যতম হেলথ টেক স্টার্টআপ বেস্ট এইড লিমিটেড।

সোমবার (২৪ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন বেস্ট এইডের প্রধান তথ্য কর্মকর্তা আলামিন প্রান্ত।

তিনি বলেন, গ্রামীণ টেলিকম ভবনে ওয়াই ওয়াই ভেঞ্চারের অফিসে চুক্তি স্বাক্ষর করেন বেস্ট এইডের সিইও মীর হাসিব মাহমুদ ও ওয়াই ওয়াই ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক এস এম খাইরুল ইসলাম।

বেস্ট এইড ২০২০ থেকে ডিজিটাল স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে তাদের ১৩ জনের টিম, ৬৭ জন বিশেষজ্ঞ ডাক্তার প্যানেল, ১০০+ এজেন্ট এবং ইন্টার্ন-অ্যাম্বাসেডর আছে ৭০ জন।

এখন পর্যন্ত যেসব সাফল্য অর্জন করেছে বেস্ট এইড তা হলো- আইসিটি ফান্ড, জাতীয় কোভিড পোর্টাল corona.gov.bd তে অন্তর্ভুক্তি, অন্ট্রারপ্রেনারশিপ ওয়ার্ল্ডকাপ ২০২১ ফাইনালিস্ট, ইমাজিন ইফ বাংলাদেশের ২য় রানারআপ, সিমকিউবেটর ২০২১ এর ১ম রানারআপ, ইমপেক্ট হাব গ্লোবাল কো-হোর্ট এর ফাইনালিস্ট।

বেস্ট এইডের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর হাসিব মাহমুদ বলেন, বিনিয়োগ নিয়ে ওয়াই ওয়াই ভেঞ্চারের সঙ্গে গতবছর থেকেই কথা চলছিল। সর্বশেষ ২০২২ এর জানুয়ারি মাসে বিনিয়োগের বিষয়টি নিশ্চিত করে তারা। আমরা বিনিয়োগের টাকায় স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসব।

আমরা আগামী কয়েক মাসের মধ্যেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মাধ্যমে মেডিকেল হেলথ অ্যাসিস্ট্যান্ট নিয়ে আসব। এছাড়াও সাধারণ সেবা এবং আইওটি এর সংমিশ্রণে কীভাবে উন্নত চিকিৎসা সেবা দেওয়া যায় তা নিয়েও আমাদের গবেষণা চলছে।

বিনিয়োগের ধরণ সম্পর্কে হাসিব মাহমুদ বলেন, সম্পূর্ণ বিনিয়োগটি কনফিডেনসিয়াল। এখনি আমরা কিছু জানাচ্ছি না। তবে আমরা খুবই আশাবাদী বেস্ট এইড এবং ওয়াই ওয়াই ভেঞ্চারের যৌথ পার্টনারশিপে স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে অনেক কাজ করা সম্ভব।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেস্ট এইডের প্রধান অপারেশন কর্মকর্তা আহমেদ ওমর ইউসুফ, প্রধান তথ্য কর্মকর্তা আলামিন প্রান্ত ও ওয়াই ওয়াই ভেঞ্চারের ফাইন্যান্স এবং অ্যাকাউন্ট ম্যানেজার শেহফাজ বিন রাহিম।

জেইউ/জেডএস

Link copied