২ লাখ ৭০ হাজার টাকা বেতন বাড়াতে চান চট্টগ্রাম ওয়াসার এমডি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম

২৪ জানুয়ারি ২০২২, ০৬:১২ পিএম


২ লাখ ৭০ হাজার টাকা বেতন বাড়াতে চান চট্টগ্রাম ওয়াসার এমডি

বোর্ডের কাছে বেতন বাড়ানোর আবেদন করেছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম ফজলুল্লাহ। আবেদনে তার বেতন ২ লাখ ৭০ হাজার টাকা বাড়ানোর অনুরোধ করেছেন তিনি।

চট্টগ্রাম ওয়াসার এমডির বর্তমান মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। আবেদনে উল্লেখ করা অর্থ বাড়ানো হলে এ অংক দাঁড়াবে ৪ লাখ ৫০ হাজার টাকা।

বেতন বাড়ানোর এ আবেদন করা হয় গত বছরের মে মাসে। আজ (২৪ জানুয়ারি) বোর্ড সভায় এ বিষয়ে আলোচনা হয়।

সভায় এমডির বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম ওয়াসা বোর্ডের এক সদস্য ঢাকা পোস্টকে বলেন, ‘ওয়াসার এমডি বর্তমানে মূল বেতন পান ১ লাখ ৮০ হাজার টাকা। তিনি সাড়ে চার লাখ টাকা বেতনের প্রস্তাব করেছেন। আজকের সভায় চট্টগ্রাম ওয়াসার বোর্ড মেম্বার ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে৷ এই কমিটি আগামী বোর্ড সভায় এ বিষয়ে একটি প্রতিবেদন দেবে। আগামী বোর্ড সভায় ওই প্রতিবেদনের আলোকে বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হবে।’

এমডির বেতনের বিষয়ে জানতে চট্টগ্রাম ওয়াসা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে এমডির সঙ্গেই কথা বলার পরামর্শ দেন। ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহকে ঢাকা পোস্টের পক্ষ থেকে কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

২০০৯ সালের ৬ জুলাই এ কে এম ফজলুল্লাহ চেয়ারম্যান পদে এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসাতে নিয়োগ পান। এরপর ২০১১ সালে চট্টগ্রাম ওয়াসাতে ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ তৈরি হলে সেই পদে নিয়োগ পান ফজলুল্লাহ। সর্বশেষ ২০২০ সালের ১ অক্টোবর আরও তিন বছরের জন্য এমডি পদে নিয়োগ পান তিনি।

ওয়াসা সূত্রে জানা গেছে, শুরু থেকে ফজলুল্লাহকে ১ লাখ ৭৫ হাজার টাকা সম্মানী দেওয়া হয়। ২০১৬ সালে বেতন বৃদ্ধির জন্য আবেদন করলে তার মূল বেতন বাড়িয়ে ১ লাখ ৮০ হাজার টাকা নির্ধারণ করা হয়। এছাড়া বাড়ি ভাড়া, চিকিৎসা, আপ্যায়ন ও বিশেষ ভাতাসহ মোট ৩ লাখ ১৭ হাজার টাকা বেতন পান চট্টগ্রাম ওয়াসার এমডি।

কেএম/এসকেডি/জেএস

Link copied