৯ জেব্রার মৃত্যু : যথাযথ ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২২, ০৯:১৫ পিএম


৯ জেব্রার মৃত্যু : যথাযথ ব্যবস্থা নিতে বললেন প্রধানমন্ত্রী

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গত ২২ দিনে ৯টি জেব্রার মৃত্যুর কারণ উদঘাটন করে ব্যবস্থা নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) একনেক সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা জানান। 

পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুরের অ্যাপ্রোচ সড়ক প্রশস্তকরণ ও অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন (৩য় সংশোধিত) প্রকল্প অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এম এ মান্নান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক আধুনিকায়ন হচ্ছে। আমি আধুনিকায়নের পক্ষে। আমি এর আগে সাফারি পার্কে অনেকবার গিয়েছি। এই প্রকল্পটা তৃতীয় সংশোধনের জন্য আজ একনেক সভায় উপস্থাপন করা হয়েছিল। ওখানকার অ্যাপ্রোচ সড়কের ভূমি অধিগ্রহণে অনেক ঝামেলা ছিল। সেজন্যই প্রকল্পটি সংশোধন করা হয়েছে। 

তিনি বলেন, ঢাকাতে এতো মানুষের বসবাস কিন্তু সেরকম বিনোদনের জায়গা নেই। যেগুলো আছে, সেগুলোতে ঢুকতে বেশি টাকা লাগে। কিন্তু যারা নিম্ন আয়ের, রিকশা চালায় বা দিনমজুর আছে তারাও তো মাঝে মাঝে বউ-বাচ্চা নিয়ে ঘুরতে যেতে চায়। তাই সবার জন্য এরকম বিনোদনের জায়গাগুলো আমরা উন্নয়ন করছি। এ বিষয়গুলো সরকার প্রধানের নজরে এনেছি। তিনিও এগুলো উন্নয়নের পক্ষে। 

এম এ মান্নান বলেন, আজ পত্রিকায় দেখলাম সাফারি পার্কে নয়টা জেব্রা মারা গেছে। আমি প্রধানমন্ত্রীর নজরে বিষয়টি এনেছি। এটা নিয়ে একনেক সভায় বিস্তারিত আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী জেব্রাগুলো মারা যাওয়ার কারণ উদঘাটন করে ব্যবস্থা নিতে বলেছেন। এ বিষয়ে পরিবেশ মন্ত্রণালয়ের সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

এসআর/আইএসএইচ

Link copied