নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে এনডিএফের ক্ষোভ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ মে ২০২২, ০৭:২৩ পিএম


নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে এনডিএফের ক্ষোভ

বিদ্যুৎ, গ্যাস, পানি, চাল, ডাল ও তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ)। সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এ ক্ষোভ প্রকাশ করে সংগঠনটি।

সমাবেশে বক্তারা বলেন, ইউক্রেন যুদ্ধের ফলে মূল্যবৃদ্ধির অজুহাত দেখিয়ে সাম্রাজ্যবাদ ও তাদের দালালরা আরও বেপরোয়া হয়ে লুটপাট করছে। এ বেপরোয়া লুটপাটের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য সাম্রাজ্যবাদবিরোধী সব শক্তির প্রতি আহ্বান জানানো হচ্ছে। 

ইউক্রেন যুদ্ধ হচ্ছে বিশ্ব বাজারের প্রভাব বলয় পুনর্বণ্টন নিয়ে সাম্রাজ্যবাদীদের মধ্যকার যুদ্ধ। একদিকে আমেরিকার নেতৃত্বে ইউরোপের ন্যাটোভুক্ত দেশগুলো এবং অন্যদিকে রাশিয়া বৃহৎ সাম্রাজ্যবাদী শক্তিতে পরিণত হওয়ার জন্য তৃতীয় বিশ্বযুদ্ধের পাঁয়তারা চলছে। এর বিরুদ্ধে বৃহত্তর বিপ্লবী যুদ্ধকে অগ্রসর করতে হবে।

তারা বলেন, নয়া ঔপনিবেশিক দেশে সাম্রাজ্যবাদ ও তার দালালদের বেপরোয়া লুটপাটের ফলে চাল, ডাল, তেল, লবণসহ নিত্যপণ্যের বছরব্যাপী অগ্নিমূল্যে সংখ্যাগরিষ্ঠ মানুষের জীবন আজ অনিশ্চিত। এছাড়াও নানা অজুহাতে ডিজেল, কেরোসিন, বিদ্যুৎ, পানি, গ্যাসসহ সব ধরনের জ্বালানির দাম বৃদ্ধি করায় জাতীয় ও জনজীবনের সংকট আরও গভীর হচ্ছে। এ অবস্থায় গ্রামে ও শহরে রেশনিং ব্যবস্থা চালু করার দাবিতে সবাইকে আন্দোলন গড়ে তুলতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন এনডিএফের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আশিকুল আলম, সহ-সভাপতি শ্যামল কুমার ভৌমিক, সাধারণ সম্পাদক ব্রিগে. জেনা. (অব.) এম. জাহাঙ্গীর হোসাইন, সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, ঢাকা মহানগর কমিটির সভাপতি আক্তারুজ্জামান খাঁন, গণতান্ত্রিক মহিলা সমিতির আহ্বায়ক জিন্নাত আরা ও বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

এমএইচএন/আরএইচ

Link copied