ছাত্রীদের ওপর হামলা কাপুরুষোচিত কাজ : রিজভী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২২, ০১:৫৮ পিএম


ছাত্রীদের ওপর হামলা কাপুরুষোচিত কাজ : রিজভী

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসীরা যেভাবে ছাত্রীদের ওপর হামলা করেছে তা কাপুরুষোচিত কাজ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন। তিনি বলেছেন, গুন্ডাদেরও একটা নৈতিকতা থাকে। 

বুধবার (২৫ মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ছাত্রলীগের আগে ছাত্র আছে, আর ছাত্র মানে মানবিকতা। গতকাল আমি হাসপাতালে হাসপাতালে গিয়ে দেখেছি ছাত্রদল নেত্রী মানসুরা হাসপাতালে কাতরাচ্ছে, তৃনা হাসপাতালে কাতরাচ্ছে, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তাদেরকে আইসিইউতে নিয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে। যেভাবে তাদের ওপর আঘাত করা হয়েছে সে দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কাপুরুষ ছাড়া এভাবে মেয়েদের ওপর কেউ আঘাত করতে পারে না।

তিনি আরও বলেন, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদককে আঘাত করা হয়েছে, রাশেদ, আফসানকে আঘাত করা হয়েছে। তাদের অবস্থা সংকটাপন্ন। প্রধানমন্ত্রী আপনি ছাত্রলীগকে দখলবাজ বানিয়েছেন, চাঁদাবাজ বানিয়েছেন, আর কাপুরুষ বানিয়েছেন। আপনার মুখ থেকেই সাবেক প্রধানমন্ত্রী, বার বার গণতন্ত্র উদ্ধারকারী নেত্রী খালেদা জিয়া সম্পর্কে নোংরা কথা বলেছেন, হত্যার হুমকি দিয়েছেন। এর আগেও আপনি নানা বাজে কথা বলে রং হেডেট উপাধি পেয়েছিলেন। প্রধানমন্ত্রী আপনি যে অপরাধ করেছেন, এর বিচার একদিন বাংলার জনগণ করবে।

মানববন্ধনে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এএসএস/এএইচআর/জেডএস

Link copied