জ্বালানি তেলের দাম কমানোর দাবি গণতান্ত্রিক ফ্রন্টের

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট ২০২২, ০৫:৫৪ পিএম


জ্বালানি তেলের দাম কমানোর দাবি গণতান্ত্রিক ফ্রন্টের

জ্বালানি তেলের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ এবং বর্ধিত মূল্য প্রত্যাহার করে দাম কমানোর দাবি জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট।

বুধবার (১০ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট আয়োজিত জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান বক্তারা।

সংগঠনের সহ-সভাপতি শ্যামল কুমার ভৌমিক বলেন, সরকার রাষ্ট্র পরিচালনায় সাম্রাজ্যবাদী লগ্নি পুঁজির স্বার্থে দেশি বিদেশি ঋণ গ্রহণ করে মেগা প্রকল্পের দ্বারা অবাধ লুটপাটের মাধ্যমে জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। এরই মধ্যে ইউরিয়া সার কেজিতে ৬ টাকা ও ওষুধের দাম ১৩২% বৃদ্ধি করেছে সরকার।

তিনি বলেন, তেলের দাম বৃদ্ধির কারণে ইতিমধ্যে গণপরিবহন ভাড়া বৃদ্ধিসহ কৃষিতে উৎপাদন খরচ বেড়েছে। যার প্রভাব পড়েছে জাতীয় জীবনের সব ক্ষেত্রেই। আন্তর্জাতিক বাজারে দাম কমা সত্ত্বেও সাম্রাজ্যবাদী সংস্থা আইএমএফের ঋণের শর্ত পূরণে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা। একইসঙ্গে বাড়তি দাম প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শ্যামল কুমার ভৌমিকের সভাপতিত্বে সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্তের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি দলিলুর রহমান খানসহ অনেকে। 

আইবি/এসকেডি

Link copied