আ.লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখব, নয়তো মরব : মির্জা আজম

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

১৪ আগস্ট ২০২২, ০১:৪০ এএম


আওয়ামী লীগের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে, তাদের ষড়যন্ত্র রুখব, নয়তো মরব- এমন  মন্তব্য করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। শনিবার (১৩ আগস্ট) রাতে শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

মির্জা আজম বলেন, খুনির আদর্শের উত্তরসূরি, এতিমের টাকা চুরি করে জেল খাটা খালেদা জিয়া, তার ছেলে গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান হলেন বিএনপি দলের নেতা। সেই দলের নেতাকর্মীরা প্রতিদিন যে অশ্রাব্য ভাষায় বক্তৃতা দেন, তা আমাদের গায়ে লাগে না।

তিনি বলেন, সেই দলের নেতাকর্মীরা প্রকাশ্যেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছেন। আমাদের প্রাণ প্রিয় নেত্রীও কয়েকদিন আগে সরাসরি প্রেসে বলেছেন তাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে, এই সরকারকে ক্ষমতা থেকে নামানোর ষড়যন্ত্র হচ্ছে। আমাদের নেত্রীকে হুমকি দেবে আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে তামাশা দেখব, এটা হতে পারে না।  আমাদের মনে রাখা দরকার আমরা বঙ্গবন্ধুর সৈনিক, আমরা শেখ হাসিনার সৈনিক।

মির্জা আজম বলেন, সামনে কর্মসূচি আছে ১৭ আগস্ট। সেদিন ঢাকা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে আওয়ামী লীগ থেকে একটা বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়েছে। আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার সৈনিক দাবিদার, তারা সবাই সেই সমাবেশে যোগ দেব। 

তিনি আরও বলেন, সলিমুল্লাহ হল ছাত্রলীগের এ আলোচনা সভা থেকে আমরা আজ শপথ নিতে চাই- যারা শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তাদের ষড়যন্ত্র রুখব, নয়তো মরব। এটাই হবে আমাদের শপথ। 

সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রলীগের সভাপতি তানভীর সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিশাত সরকারের সঞ্চালনায় বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মজিবুর রহমান।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, হল ছাত্রলীগের সাবেক সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস বক্তব্য রাখেন।

এইচআর/আরএইচ

Link copied