জেলায় জেলায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

০১ অক্টোবর ২০২২, ০৮:৫৪ এএম


জেলায় জেলায় সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

আগামী ৮ অক্টোবর থেকে দেশের ৮ বিভাগে প্রতিনিধি সভা ও অক্টোবর-নভেম্বরে জেলায় জেলায় সমাবেশ করার ঘোষণা দিয়েছে সাতদলীয় গণতন্ত্র মঞ্চ। এছাড়া ৮ অক্টোবর থেকে ঢাকার বিভিন্ন থানায় সমাবেশের ঘোষণাও দিয়েছে তারা।

শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত একটি সমাবেশ থেকে এ ঘোষণা দেন গণতন্ত্র মঞ্চের নেতারা। 

সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, গণতন্ত্র মঞ্চ হলো জনগণের সব অধিকার আদায়ের মঞ্চ। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার ভয় দেখিয়ে জনগণের আন্দোলন বন্ধ করতে পারবে না। লড়াই চলবে। জনগণের ভাগ্য বদলাতে হবে। অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা দিয়ে নির্বাচন দিতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার ইতোমধ্যে দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগ একটা সন্ত্রাসী দলে পরিণত হয়েছে।  

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন,মানুষ রাজপথে নেমে গেছে এবং সরকারের পায়ের তলায় মাটি নেই। কাজেই হামলা ছাড়া আর কোনো অস্ত্রও তাদের কাছে নেই।  

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, এই মুহূর্তেই সরকারকে পদত্যাগ করতে হবে। ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে এই সরকারের পতন ঘটাতে হবে।

এনএফ

Link copied