আ.লীগ দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে : দুদু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২২, ০১:২৩ পিএম


আ.লীগ দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে : দুদু

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বর্তমান শাসকগোষ্ঠী স্বাধীনতা ও গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করেছে। আগামী ডিসেম্বর মাস হচ্ছে গণতন্ত্র ও বিজয়ের মাস। তাদেরকে এই ডিসেম্বরে পরাজিত করতে হবে। পরাজিত করে স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা করতে হ‌বে।

সোমবার (২৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপির কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে অপরাজেয় বাংলাদেশ। 

এ সময় দুদু বলেন, বিএনপির আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য নয়। এ আন্দোলন দেশের জনগণের মুক্তির আন্দোলন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন। তাই এ আন্দোলনে দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির দ্রব্যমূল্য কমানোর দাবির আন্দোলনে এখন পর্যন্ত আটজনকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে দুদু বলেন, আমরা এই হত্যার বিচার দাবি করছি। 

পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আপনারা সংসদ ভেঙে দিয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন করেন। এটাই আমাদের দাবি।

সাবেক কৃষক দলের এই নেতা বলেন, মোট ১৮ জন কৃষক চব্বিশ হাজার টাকা ঋণ নিয়েছিল। তাদেরকে জেলে নেওয়া হয়েছে। অথচ এদেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। যারা অর্থপাচার করেছে এখন পর্যন্ত শুনিনি তাদের নামে মামলা হয়েছে, তদন্ত হয়েছে বা গ্রেপ্তার হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন অপরাজেয় বাংলাদেশের সহ-সভাপতি কে এম ওয়া‌জেদ আলী ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজি। এতে আরও বক্তব‌্য রা‌খেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ ও তাঁতী দলের যুগ্ম-মহাসচিব কাজী মনির।

এএইচআর/কেএ

Link copied