বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলার নিন্দা ২০ দলীয় জোটের 

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ০৯:০৮ পিএম


বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলার নিন্দা ২০ দলীয় জোটের 

নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার ‘বিনা উসকানি’তে পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়ে ২০ দলীয় জোট। তারা বলেন, ১০ তারিখে বিভাগীয় সমাবেশ উপলক্ষে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আগত নেতাকর্মীদের উপস্থিতি একটি অতি সাধারণ ও স্বাভাবিক বিষয় ছিল। সেখানে অতর্কিত পুলিশী অভিযান লাঠিচার্জ টিয়ার শেল নিক্ষেপ এবং গুলি চালানোর মতো বর্বোরোচিত আক্রমন দেশবাসী ও পুরো দুনিয়ার মানুষকে হতবাক করে দিয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ নিন্দা জানান। 

জোটের নেতারা বলেন, ঘটনায় একজন নিহত অসংখ্য আহত এবং চার শতাধিক নেতাকর্মীকে দলীয় কার্যালয়ের ভেতর থেকে টেনে হেচড়ে বের করে গ্রেপ্তার করা একটি সভ্য ও গণতান্ত্রিক দেশের নিয়ম বিধির সম্পূর্ণ পরিপন্থি। অবিলম্বে বিএনপির সব নেতাকর্মীদের মুক্তি এবং ১০ তারিখে নয়াপল্টনে বিএনপির সমাবেশ করার সিদ্ধান্ত সরকারকে মেনে নেওয়ার আহ্বান জানান তারা।

বিবৃতিতে স্বাক্ষর করেন জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা চেয়ারম্যান প্রমুখ।

এএইচআর/এসএম

টাইমলাইন

Link copied