৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২৩, ০৬:২৮ পিএম


৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ

তেল, গ্যাস, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং রাজবন্দিদের মুক্তির দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ।

বুধবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত  বিক্ষোভ সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন জোটের শরিক দল নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। ১৪ দফা কর্মসূচির ভিত্তিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ।

মান্না বলেন, এ সরকারের পতন ঘটাতে ধাক্কা লাগবে না, কাতুকুতু দিলেও পড়ে যাবে। সরকারের অবস্থা এত খারাপ, টাকা নেই, পুলিশ-প্রশাসন তার কথা শুনতে চায় না। জনগণ তাদের মিথ্যায় আর বিভ্রান্ত হয় না।

আরও পড়ুন : ৪ ফেব্রুয়ারি দেশজুড়ে বিএনপির বিভাগীয় সমাবেশ

তিনি আরও বলেন, একটা কর্মসূচির পর আরেক কর্মসূচি আসে। আমরা আসি, যাই—আবার আসি। কিন্তু প্রত্যেকটি কর্মসূচিই একটির চেয়ে আরেকটি আরও শক্তিশালী আরও সাহস সঞ্চার করে। আগামীতে আমরা আবারও রাস্তায় আসব আরও শক্তি সঞ্চার করে।

সরকার আরেকটা একতরফা তামাশার নির্বাচন করতে চায় দাবি করে সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বিরোধী দলের শান্তিপূর্ণ আন্দোলনে আওয়ামী লীগ উসকানি দিচ্ছে। দমন করো, শোষণ করো, কণ্ঠ রোধ করে, শাসন করো, এই পথে গিয়ে পুরো দেশটাকে একটা অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছে ক্ষমতাসীন দল।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, স্বৈরাচারী একদলীয় শাসক জনগণের অধিকার পদদলিত করে, কিন্তু সেই শাসন টেকে না। আজকে শেখ হাসিনার মাথায় একই ভুত চেপেছে। তিনি নতুন কায়দায় বাকশাল করতে চাইছেন।

আরও পড়ুন : সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব

তিনি আরও বলেন, সরকার কর্তৃত্ববাদী মডেলে নির্বাচন করতে চায়। এই মডেলে প্রার্থী থাকে, প্রচার হয়। শুধু ভোটের দিন জনগণ ভোট দিতে পারে না। ক্ষমতাসীন সরকার ঠিক করে কারা নির্বাচনে জিতবে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, যারা দেশ ও দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে জীবন দিয়েছেন তারা এ রকম একটা রাষ্ট্র দেখতে চাননি। আওয়ামী লীগের হাত থেকে আমাদের দেশ ও দেশের মুক্তি ছিনিয়ে আনতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

এএইচআর/এসকেডি

Link copied