হোল্ডিং ট্যাক্স বাড়ানো হলে চসিক ভবন ঘেরাও : ডা. শাহাদাত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২২, ০১:৫২ এএম


হোল্ডিং ট্যাক্স বাড়ানো হলে চসিক ভবন ঘেরাও : ডা. শাহাদাত

বর্তমান চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আবারও নগরবাসীর হোল্ডিং ট্যাক্স বাড়ানোর পায়তারা করছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, জনগণের বিরুদ্ধে গিয়ে যদি হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয় তাহলে চট্টগ্রামবাসীকে সঙ্গে নিয়ে সিটি করপোরেশন ভবন ঘেরাও করা হবে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে বন্দর ইস্ট কলোনি এলাকায় কারাবন্দি নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিবারের খোঁজ নিতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বর্তমানে বাজারে অযৌক্তিকভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে গেছে। প্রতিদিন পণ্যের দাম বাড়ছে। গরীব, মধ্যবিত্ত, খেটে খাওয়া মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে। এর ওপরে যদি হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয় তাহলে নগরবাসীর দুর্ভোগ আরও বেড়ে যাবে। বাজারে মুনাফাখোর সরকারের এই সিন্ডিকেট মানুষের জীবনের সুখশান্তি, রাতের ঘুম কেড়ে নিয়েছে। অথচ সিন্ডিকেটের বিরুদ্ধে সরকারের দৃশ্যমান কোনো পদক্ষেপ নেই। তারা আছে উন্নয়নের ফাঁকা বুলি নিয়ে। উন্নয়নের নামে সরকারের নেতাকর্মীরাই শুধু পকেট ভারি করছে। চট্টগ্রামবাসীর কল্যাণে তারা কোনো কাজ করছে না। নগরবাসী নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, এমনিতেই অপরিকল্পিত নগরায়ণ ও সমন্বয়হীনতার কারণে ক্রমান্বয়ে চট্টগ্রাম নগরী ভারসাম্যহীন হয়ে উঠেছে। চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। কিন্তু দুর্নীতি ও সমন্বিত পরিকল্পনার অভাবে এসব উন্নয়ন প্রকল্পগুলো আরও দুর্ভোগ তৈরি করছে। সামান্য বৃষ্টি হলেই চট্টগ্রাম পানিতে তলিয়ে যায়। উন্মুক্ত খালে পড়ে মানুষ মারা যায়।

এ সময় উপস্থিত ছিলেন বন্দর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোহাম্মদ ওসমান, ৩৭ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান, বিএনপি নেতা শহীদুল আলম আর্জু, শাহাবুদ্দিন শাবু প্রমুখ।

কেএম/ওএফ

Link copied