কেউ এ সরকারের পক্ষে কথা বলে না : মান্না

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ০৪:৫৮ পিএম


কেউ এ সরকারের পক্ষে কথা বলে না : মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকারের বিরুদ্ধে সমালোচনা করা যায় না। কয়েকটা চামচা ও সুবিধাভোগী ছাড়া কেউ এ সরকারের পক্ষে কথা বলে না। মানুষ জানে এ সরকার খারাপ।

রোববার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শহীদ আসাদ পরিষদ আয়োজিত শহীদ আসাদ স্মরণে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, মানুষ অতিষ্ঠ। মানুষ বলে, এ সরকার ক্ষমতা থেকে যায় না কেন। এ কারণেই যখন মার্কিন নিষেধাজ্ঞা আসে, তখন মানুষ খুশি হয়। আমরা গণতন্ত্রের জন্য লড়াই করছি। এই স্বৈরাচার, লুটেরা, দুর্নীতিবাজ, মিথ্যাবাদীদের সরিয়ে দিতে চাই। এর জন্য লড়াই চলবে। ১৯৬৯ সালে স্বপ্ন ছিল, আজ স্বপ্ন নেই। সে সময় সোনার বাংলা হওয়ার স্বপ্ন ছিল মানুষের মনে মনে। এখন স্বপ্ন নেই। মানুষ আজ সমালোচনা করতে পারে না।

শহীদ আসাদ পরিষদের আহ্বায়ক অধ্যাপক মাহবুব উল্লাহ বলেন, আজকে আমরা যখন আসাদকে স্মরণ করব অত্যন্ত গভীরভাবে। শহীদ আসাদ আমাদের প্রাণ প্রিয় মানুষ। তিনি শ্রমিক কৃষকের মুক্তির স্বপ্ন দেখতেন। অথচ এখন রাজনৈতিক নেতারা আসাদকে স্মরণ করে একটা মিছিলও করতে চান না।

দেশ একটা অগণতান্ত্রিক দেশ হিসেবে চিহ্নিত হয়েছে বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, আমরা আন্দোলন করতে পারছি না। মত প্রকাশ করতে পারছি না। আমরা সরকারকে ভয় পাই। সরকার আমাদের ভয় পায়। এ ভয় বিনিময়ের মধ্য দিয়ে দীর্ঘদিন পার হচ্ছে।

গণঅধিকার পরিষদের সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু বলেন, বাংলাদেশে সরকার অলিখিতভাবে অঘোষিত বাকশাল কায়েম করে ফেলেছে। এ দেশে ভিন্নমতের রাজনীতির জায়গাটি অনেক সংকুচিত। কথা বললে জেলে যেতে হয়, কথা বললে গুম হয়। সরকার যেভাবে একটা দুর্বৃত্ত ভিসির পক্ষ নিচ্ছে, সরকারের সুবিধাভোগীরা ওই ভিসিদের পক্ষ নিচ্ছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ব্যর্থ। এমন উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় চলতে পারে না। 

সভায় আরও বক্তব্য রাখেন ডাকসুর সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন প্রমুখ।

এমএইচএন/আইএসএইচ

Link copied