কানাডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী মেলা ও ঈদ পুনর্মিলনী

Dhaka Post Desk

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

১৭ মে ২০২২, ০৯:৪৯ এএম


কানাডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী মেলা ও ঈদ পুনর্মিলনী

কানাডার ক্যালগেরির ম্যাগনোলিয়া ব্যাংকুয়েট হলে আগামী ২৭ মে প্রবাসী বাঙালিদের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বৈশাখী আনন্দ মেলা ও ঈদ পুনর্মিলনী’। এটিকে সফলভাবে আয়োজন করতে ক্যালগেরির ‘উৎসব সুইটস এন্ড রেস্টুরেন্টে’ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজকরা।

এ সময়ে উপস্থিত ছিলেন শুভ মজুমদার, আবদুস সামাদ সুমন, মারুফ হক, রিসাদ জামান, তানভীর জয়, এবং শুভ্র দাস। 

এছাড়াও উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান এবং অনুষ্ঠানের মিডিয়া পার্টনার আলবার্টার বাংলা নিউজ পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস’ এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠান সূচী ও লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠক শুভ্র দাস। তিনি বলেন, আমাদের এই আনন্দ ঘন মুহূর্তকে স্মরণীয় করতে বাংলাদেশ থেকে আসছেন ব্যান্ড দল ফিডব্যাক ও প্রখ্যাত সঙ্গীতশিল্পী পিন্টু ঘোষ। অনুষ্ঠানের উল্লেখযোগ্য দিক হলো এ বছর ফিডব্যাক ব্যান্ড দল তাদের ৪৫ বছর পূর্তি পালন করতে যাচ্ছে। 

আয়োজক কমিটির অন্যতম সংগঠক শুভ মজুমদার বলেন, আমরা আশা করি ওইদিন বৈশাখের রঙ, ভালবাসার রঙ, আড্ডার রঙ, লোকজ ভাবনা, বাংলার ঐতিহ্য ও আনুষ্ঠানিকতায় একে অপরের সান্নিধ্যে শ্রদ্ধা, ভালবাসা বিনিময়ের মাধ্যমে হৃদয়-মন ভরে উঠবে প্রবাসী জীবনের আনন্দ জয়গানে।

এক প্রশ্নের জবাবে সংগঠক তানভীর চৌধুরী জয় বলেন, করনোর ফলে গত দুবছরে আমরা সবাই কমবেশি নিজেদের স্বজনকে হারিয়েছি। প্রবাস জীবনের এই কষ্ট এখনো আমাদের বিমর্ষ রাখে, অন্যদিকে হতাশা বঞ্চিত কর্মময় প্রবাস জীবনে একটু নির্মল আনন্দ পেতেই প্রবাসীরা বেরিয়ে আসবে, উপভোগ করবে বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতিকে।

সংগঠক মারুফ হক বলেন, আমাদের একটি সুন্দর সংস্কৃতি আছে। যার বলয়ে আমরা বেড়ে উঠেছি। আমাদের সেই ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে এই অনুষ্ঠানের মধ্য দিয়ে নবপ্রজন্মের কাছে তুলে ধরতে চাই।

সংগঠক আবদুস সামাদ বলেন, করোনামুক্ত হয়ে সারা বিশ্ব যেন নতুন করে জেগে উঠেছে, আসুন আমরা সবাই ওইদিন একত্রিত হয়ে বাংলার ঐতিহ্যকে তুলে ধরি। উপভোগ করি হারানো দিনের বিখ্যাত জনপ্রিয় গানগুলোকে।

কমিউনিটি ব্যক্তিত্ব কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান বলেন, বিখ্যাত ব্যান্ডদল ফিডব্যাক এ বছর তাদের ৪৫ বছর পূর্তি করতে যাচ্ছে। এই শুভ সময়ে তাদের ক্যালগেরিতে আগমন নিঃসন্দেহে প্রবাসীদের মাঝে আনন্দের। কেননা দেশের ব্যান্ড সংগীত জগতে তাদের অবদান প্রশংসার দাবিদার। 

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে আছে চ্যানেল আই এবং আলবার্টার বাংলা নিউজ পোর্টাল ‘প্রবাস বাংলা ভয়েস।

আইএসএইচ

Link copied