কুয়েতে সিলেট প্রবাসীদের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম

Dhaka Post Desk

সাদেক রিপন, কুয়েত প্রতিনিধি

২৫ জুন ২০২২, ০৮:২৯ এএম


কুয়েতে সিলেট প্রবাসীদের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম

কুয়েত প্রবাসী বৃহত্তর সিলেটবাসীর উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় মানুষের সহযোগিতায় করণীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) কুয়েত সিটির রাজধানী হোটেলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আশফাক আলী ফেরদৌসের সভাপতিত্বে ও মুরাদুল হক চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় আলীম উদ্দিন, সৈয়দ মোজাহিদ, আ হ জুবেদ নিজামুর রহমান টিপু, আকলাকুর বাহার আম্বিয়া, লেচু মিয়া, তাজ উদ্দিনসহ কুয়েতে সিলেট প্রবাসীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আশফাক আলী ফেরদৌস বন্যার্তদের জন্য সংগ্রহীত আর্থিক বিবরণী উল্লেখ করে বলেন, প্রায় আট লাখ টাকা সংগ্রহ হয়েছে। তার মধ্যে সাড়ে পাঁচ লাখ টাকার ত্রাণ সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন জায়গায় বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, সিলেট সুনামগঞ্জ মৌলভীবাজারসহ বন্যা প্লাবিত অঞ্চলগুলোতে কর্মসূচির অংশ হিসেবে অনুদান সংগ্রহ ও ত্রাণ ও সহায়তা অব‍্যাহত থাকবে।

আশফাক আলী ফেরদৌস বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট অঞ্চলে ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যায় যারা স্বজন হারিয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। সিলেট অঞ্চলে যে ক্ষতি হয়েছে সেটা পূরণ করতে দীর্ঘ সময়ের প্রয়োজন। এই জন্য আমাদের কুয়েতে বৃহত্তর সিলেট প্রবাসীরা এবং  অন্য জেলার বিত্তবান প্রবাসী রয়েছেন সবাইকে এই বিপর্যয় মোকাবিলা ও মানবিক কাজে সহযোগিতা করতে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

এসএসএইচ

Link copied