পদ্মা সেতু উদ্বোধনের ঢেউ আছড়ে পড়ল সিডনিতে

Dhaka Post Desk

প্রবাস ডেস্ক

২৫ জুন ২০২২, ০৬:২৬ পিএম


পদ্মা সেতু উদ্বোধনের ঢেউ আছড়ে পড়ল সিডনিতে

বড় পর্দায় পদ্মাপাড় থেকে সরাসরি সম্প্রচারিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখে দর্শকরা মুহুর্মুহু করতালিতে ফেটে পড়ছিলেন। পদ্মা সেতুর উদ্বোধনের সেই ঢেউ দেশ ছাড়িয়ে আছড়ে পড়ল সুদূর অস্ট্রেলিয়ার সিডনিতে।

সিডনির বুকে এক টুকরো বাংলাদেশ খ্যাত ল্যাকেম্বায় যেন উৎসবের ঢল নেমেছিল আজ (শনিবার)। অস্ট্রেলিয়া আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ ও বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে অনুষ্ঠানটি রূপ নিয়েছিল দলমত নির্বিশেষে সর্বস্তরের বাঙালিদের উৎসবে। 

যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করছিলেন তখন সিডনির গ্রামীণ রেস্তোরাঁর হল রুম জুড়ে সম্মিলিত কণ্ঠে ধ্বনিত হচ্ছিল ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগান। সবাই তখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের বুকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেলেন। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের গর্ব যেন একটু বেশিই হচ্ছিল। 

উৎসবের ফাঁকে ফাঁকে খন্দকার ফয়সাল আরেফিনের সঞ্চালনায় উপস্থিত অনেকেই মঞ্চে এসে তাদের অনুভূতি জানান। প্রতিক্রিয়া জানাতে গিয়ে বক্তারা বলেন, আমরা যারা নিয়মিত পদ্মা পাড়ি দিতাম, তারা তো কখনো স্বপ্নেও ভাবিনি এই প্রমত্ত পদ্মার ওপরে কোনো দিন সেতু হবে। স্বপ্ন নয়, পদ্মা সেতু তাই স্বপ্নেরও অধিক এক সেতুর নাম। কেবল স্থাপত্যের বিস্ময়ই নয়, এই সেতু আমাদের অহংকার, আত্মমর্যাদা ও আত্মবিশ্বাসের প্রতীক। দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে এই সেতু নির্মাণের মধ্য দিয়ে আবারো প্রমাণিত হলো, ‘শেখ হাসিনা এখনো পারে, শেখ হাসিনাই পারে।’ 

পদ্মা সেতু নির্মাণের জন্য অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়। 

অনুষ্ঠানে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন ড. আবুল হাসনাৎ মিল্টন, ড. খায়রুল হক চৌধুরী, আব্দুল জলিল, অজয় দাশ গুপ্ত, ডা. লাভলি রহমান, নির্মাল্য তালুকদার, ড. শাখাওয়াৎ নয়ন, আবু তারিক, রহমতউল্লাহ, আব্দুল্লাহ আল নোমান শামীম, মশিউর রহমান হৃদয়, মোহাম্মদ মুনির হোসেন, আইভি রহমান, শাহনেওয়াজ, আতিক হেলাল, আফরিনা মিতা, আতিকুর রহমান শুভ, লিয়াকত আলী লিটন, মাকসুদুর রহমান চৌধুরী সুমন, হাসান শিমুন ফারুক রবিন, উবায়েদুল হক, তারিক বাপ্পী, রেজাউল হাসান ভুট্টো, খন্দকার তারিক হাসান লিপু, অপু সারোয়ার, ডা. মুনীর, পিয়াসা বড়ুয়া, জেজে অপূর্ব, নামিদ ফারহান, আসমাউল হুসনা, শাহীন জয়, মহিউদ্দিন কাদের, এস এম আমিনুল রুবেল, অভিজিত বড়ুয়া, হুমায়ুন কবির সুবেল, মাসহুদা জামান ছবি, পলি আহমেদ, পল মধু, আলী আশরাফ হিমেল, এলিজা আজাদ টুম্পা প্রমুখ।

উৎসবের অংশ হিসেবে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন ছিল। সঙ্গে ছিল শিশুদের জন্য ফেস পেইন্টিং। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন ফয়জুন নাহার পলি, আরিফুর রহমান, ফাহাদ আসমার। সঙ্গীত পরিবেশন করেন মারিয়া মুন, শাহানা চৌধুরী ও রকি। অনুষ্ঠানের শেষে বাংলাদেশে বন্যার্ত মানুষদের সহায়তায় প্রবাসী বাঙালিদের সবাইকে যার যার অবস্থান থেকে সাধ্যমত সাহায্য করার জন্য আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

ওএফ

Link copied