পদ্মা সেতু উদ্বোধন : মালদ্বীপ দূতাবাসে প্রবাসীদের মিলনমেলা

Dhaka Post Desk

মো. এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ থেকে

২৬ জুন ২০২২, ০৭:৪৫ এএম


পদ্মা সেতু উদ্বোধন : মালদ্বীপ দূতাবাসে প্রবাসীদের মিলনমেলা

পদ্মা সেতুর উদ্বোধনক্ষণে শনিবার (২৫ জুন) মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে আয়োজন করা হয় প্রবাসীদের জন্য কেক কেটে আনন্দ উৎসবের। এ অনুষ্ঠান রূপ নেয় প্রবাসীদের মিলনমেলায়।

পবিত্র কোরআন পাঠের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের কার্যক্রম। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। দূতাবাসের কর্মকর্তারা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখেন ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. সোহেল পারভেজ প্রধানমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শোনান। অনুষ্ঠানে দূতাবাসের সাম্প্রতিক কার্যক্রম ও পদ্মা সেতুর ওপর নির্মিত একটি ভিডিও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসীম সাহসিকতায় আজ আমরা পদ্মা সেতু বাস্তবায়ন করতে পেরেছি। বহুল কাঙ্ক্ষিত ও প্রত্যাশিত বাঙালির আজন্ম স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়নের পেছনে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের অবদান অনেক বেশি। আগামীতে পদ্মা সেতুর মতো যেকোনো মেগা প্রকল্প বাস্তবায়নে সরকারকে প্রবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।

dhakapost

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাতবর এবং বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন। এছাড়াও দূতাবাসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা, এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা, বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের কর্মকর্তা-কর্মচারীরা, প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী, শিক্ষক, চিকিৎসক, রাজনৈতিক নেতারা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিরাসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

উপস্থিত অতিথিদের নিয়ে কেক কেটে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন ও আপ্যায়ন শেষে অনুষ্ঠান শেষ হয়।

এসএসএইচ

Link copied