Dhaka Post

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১

শহীদ দিবসে বাংলাদেশ সমিতি শারজার কর্মসূচি

Dhaka Post Desk

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০:১১

শহীদ দিবসে বাংলাদেশ সমিতি শারজার কর্মসূচি

সংযুক্ত আরব আমিরাতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ সমিতি শারজার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২১ ফেব্রুয়ারি) সমিতির বঙ্গবন্ধু হলে আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন আলম গফুর।

আমিরাত ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সভা শুরু হয়। সমিতির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নানের পরিচালনায় ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইসমাইল গণি চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের ডেপুটি কনস্যাল জেনারেল মোহাম্মদ শাহেদুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, ‘জাতির পিতা আমাদেরকে একটি দেশ দিয়েছেন। সেই পিতার কন্যা নিজেও জাতির জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। প্রবাসীদের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকা ও তার জন্য দোয়া করা।’

তিনি আরও বলেন, ‘প্রবাসী শিশুদের বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি পরিচয় করিয়ে দিতে যা যা প্রয়োজন তা করা হবে। প্রবাসীদের সেবায় কনস্যুলেট সবসময় খোলা থাকবে। যেকোনো সেবার জন্য আমরা আন্তরিক। আমিরাতে বাংলাদেশের যেকোনো জাতীয় দিবস দেশের নির্ধারিত সময়েই পালন করা হবে।’

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আবু জাফর, প্রকৌশলী নওশের আলী, প্রকৌশলী মুরশেদ। সভায় আরও অংশ নেন মাজহারুল্লাহ মিয়া, প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার, আরশাদ হোসেন হিরো, নাছের উদ্দিন কায়ছার, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কাজী গুলশান আরা, শিমুল মোস্তফা সিআইপি, এসএম শফি, জাহাঙ্গীর আলম সিআইপি, কামাল হোসেন সুমন, জিলানী, প্রকৌশলী শহিদুল ইসলাম প্রমুখ।

জেডএস

Link copied