বাংলাদেশ জাসদ নেতা অ্যাডভোকেট আনিচকে ইতালি প্রবাসীদের শুভেচ্ছা

Dhaka Post Desk

জমির হোসেন, ইতালি প্রতিনিধি

০২ অক্টোবর ২০২২, ০৫:৫৯ পিএম


বাংলাদেশ জাসদ নেতা অ্যাডভোকেট আনিচকে ইতালি প্রবাসীদের শুভেচ্ছা

ইতালি প্রবাসী ব্যবসায়ী, ছাত্র সংগ্রাম পরিষদের সাবেক নেতা অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ জাতীয় সমাজতান্ত্রিক দল বাংলাদেশ (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। এজন্য ইতালি প্রবাসী বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অ্যাডভোকেট আনিচকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ইতালির রাজনৈতিক নেতা ও বিশিষ্ট ব্যবসায়িক এম এ রব মিন্টু, সাংবাদিক রিপন খান, সোহাগ খান ও ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি জমির হোসেনসহ আরও অনেকে তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

অন্যদিকে কাউন্সিলে জাসদের স্থায়ী কমিটির সর্বসম্মতিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাসদ জোটগতভাবে কিংবা এককভাবে নির্বাচন করলে অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচকে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) সংসদীয় আসনে প্রার্থী হিসেবে মনোনীত করার সিদ্ধান্ত নিয়েছে। এমন খবরে উজিরপুর ও বানারীপাড়ার জাসদ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

জাসদ সূত্র জানায়, গত ২৪ সেপ্টেম্বর বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে সারা দেশের কাউন্সিলররা অংশ নেন। এসময় সর্বসম্মতিতে বরিশালের বানারীপাড়া উপজেলার বিএম কলেজের সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট আনিচুজ্জানকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। আনিচুজ্জামান আনিচ ৯০’র দশকে বিএম কলেজের ছাত্রনেতা ছিলেন। গরিব অসহায় ও সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন দাবি আদায়ে আন্দোলন সংগ্রাম করে সাধারণ শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় হয়েছিলেন।

এছাড়া ২০০৩ সালে সর্বদলীয় ছাত্রসংগ্রাম পরিষদের অন্যতম নেতা ছিলেন তিনি। দীর্ঘ ৩০ বছর ধরে জাসদের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। গত জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে জাসদের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করেন তিনি। তবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনি যেকোনো জোটের প্রার্থী হিসেবে নির্বাচন করবেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাংগঠনিকভাবে। ইতোমধ্যে জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান অ্যাডভোকেট আনিচকে বরিশালে বিশেষ করে উজিরপুর ও বানারীপাড়ায় দলকে সুসংগঠিত করে সবাইকে নিয়ে এলাকায় কাজ করার নির্দেশ দিয়েছেন। দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন নির্দেশনার পর অ্যাডভোকেট আনিচের পাশাপাশি কর্মী-সমর্থকরা এলাকায় দলীয় কর্মকাণ্ড শুরু করেছে। শিগগিরই বানারীপাড়া ও উজিরপুরে দলীয় কর্মসূচি পালন করা হবে বলে জানান সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে জাসদের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ বলেন, দীর্ঘদিন ধরে ছাত্র রাজনীতি ও জাসদের রাজনীতিতে সক্রিয় রয়েছি। সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমি উজিরপুর ও বানারীপাড়া সংসদীয় আসনে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছি।

তিনি বলেন, ছাত্ররাজনীতি করার সময় আমি গরিব অসহায় ও সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করেছি। যদি সুযোগ পাই তবে সারাজীবন গরিব অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য কাজ করে যাব।

এসএসএইচ

Link copied