মিশিগান বাংলা প্রেসক্লাবের প্রতিবাদ সভা

ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

Dhaka Post Desk

তোফায়েল রেজা সোহেল, মিশিগান (যুক্তরাষ্ট্র) 

২৩ জানুয়ারি ২০২৩, ১১:৩৩ এএম


ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

সংবাদ প্রকাশের জেরে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে হয়রানিমূলক আইসিটি আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক প্রতিবাদ সভা করেছে যুক্তরাষ্ট্রের মিশিগান বাংলা প্রেসক্লাব।  

স্থানীয় সময় রোববার (২২ জানুয়ারি) দুপুরে হ্যামট্রামিক শহরের একটি রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় অবিলম্বে এই হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান প্রবাসী সাংবাদিকরা। তারা বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য প্রকাশ করা গণমাধ্যমের দায়িত্ব। কোনো সংবাদে তথ্যগত অসঙ্গতি থাকলে তার প্রতিবাদ করার নিয়মতান্ত্রিক পন্থা রয়েছে। তা না করে মামলা দায়েরের ঘটনা ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ। এটি স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি। সাংবাদিকদের হয়রানির উদ্দেশ্যে এমন মিথ্যা মামলা কণ্ঠরোধ করার অপচেষ্টা।

বক্তারা আরও বলেন, ক্ষমতাসীন প্রভাবশালী মহল মামলা-হামলার মাধ্যমে দেশের গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চাইছে। স্বাধীন দেশে গণমাধ্যমের ওপর এমন নগ্ন হামলা বন্ধ না হলে প্রবাসী সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

মিশিগান বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈদয় সাহেদুল হকের সভাপতিত্বে ও সেক্রেটারি মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহসভাপতি সেলিম আহমদ, শামীম আহসান, চিন্ময় আচার্য্য, কামরুজ্জামান হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল রেজা সোহেল, কোষাধ্যক্ষ আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাহেল আহমদ, কার্যনিবাহী সদস্য রফিকুল হাসান চৌধুরী তুহিন, সোলায়মান আল মাহমুদ ও তাসনিয়া তাবাসসুম আলভী।       

প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকা পোস্ট। এর জেরে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।

ওএফ

Link copied