দুবাইয়ের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের জামিল

Dhaka Post Desk

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত

০৬ এপ্রিল ২০২১, ০৮:০৪

দুবাইয়ের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের জামিল

হাফেজ জামিল আহমদ

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা। এতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন সিলেটের কৃতি সন্তান হাফেজ জামিল আহমদ।

সম্প্রতি দুবাই বাংলাদেশ কনস্যুলেটে বাছাই পরীক্ষায় তিনি নির্বাচিত হয়েছেন। আন্তর্জাতিক এই প্রতিযোগিতায় বিশ্বের শতাধিক দেশের প্রতিযোগীরা অংশ নেবেন। আসন্ন রমজান মাসে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

জামিল সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার দরবস্ত সেনগ্রামের মাওলানা জহীর উদ্দিনের বড় ছেলে হাফেজ মিল আহমদ পরিবারের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের আল-আইনে বসবাস করেন। তিনি আল-আইন আল হামিদিয়া প্রাইভেট স্কুলে ১২ গ্রেডের শিক্ষার্থী।

গত ২৫ বছর থেকে বিশ্বের প্রায় শতাধিক দেশের প্রতিযোগীদের নিয়ে এ আয়োজন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এবার প্রতিযোগিতাটি আমিরাতে বসবাসরতদের মাঝেই সীমাবদ্ধ রাখা হয়েছে।

এদিকে ভাইরাসের কারণে গত বছর এই প্রতিযোগিতাটি বন্ধ ছিল। তাই এবার দুবাই আন্তর্জাতিক কোরআন সংস্থা সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত পৃথিবীর সব দেশের হাফেজদের নিজ নিজ দেশের দূতাবাসের মাধ্যমে প্রতিযোগী নির্বাচিত করার সিদ্ধান্ত নিয়েছেন।

সে হিসেবে ৩১ মার্চ বাংলাদেশের হাফেজদের নিয়ে দুবাই বাংলাদেশ কনসুলেটে বাছাই পরীক্ষার মাধ্যমে হাফেজ জামিল আহমদকে নির্বাচিত করা হয়।

হাফেজ জামিল আহমদ আরব আমিরাতের শারজা আল দাহিদ মারকাজ বিন সালেম থেকে ২০১৪ সালে হেফজ শেষ করেন। তিনি দুবাই টিভিসহ আমিরাতের বিভিন্ন প্রদেশে কোরআন প্রতিযোগিতায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছেন। চার ভাই-বোনের মধ্যে জামিল সবার বড়। তার বাবা মাওলানা জহীর উদ্দিন আল আইনে একটি মসজিদের ইমাম।

এমএইচএস

Link copied