আজকের সর্বশেষ

রমজানে কানাডায় ব্যতিক্রমী উদ্যোগ বাংলাদেশিদের সংগঠনের

Dhaka Post Desk

আহসান রাজীব বুলবুল 

১১ এপ্রিল ২০২১, ১০:৩৮

রমজানে কানাডায় ব্যতিক্রমী উদ্যোগ বাংলাদেশিদের সংগঠনের

করোনা মহামারিতে টালমাটাল গোটা বিশ্ব। এরই মাঝে আসছে রমজানে কানাডা প্রবাসী বাঙালিদের মাঝে ইফতার বিতরণ ও অন্যান্যদের জন্য শুকনো খাবার বিতরণে ‘ফুড ড্রাইভ’ নামে ব্যতিক্রমী এক কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি।  

ইতোমধ্যেই বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি প্রবাসী বাঙালিদের কাছ থেকে বিভিন্ন শুকনো খাবার এবং ইফতারের জন্য অর্থ সংগ্রহ শুরু করেছে।  কর্মসূচির মধ্যে পুরো রমজান মাসে প্রতি শনিবার ও রোববার বাংলাদেশ সেন্টারে  অর্থ ও খাদ্য সংগ্রহ করা হবে।

সংগঠনের সভাপতি মো. রশিদ রিপন বলেন, আমরা সবাই যখন এক সংকটময় মুহূর্ত অতিক্রম করছি, ঠিক সেই মুহূর্তে কানাডার ক্যালগেরিতে বসবাসরত প্রবাসী বাঙালিদের মাঝে ইফতার সামগ্রী তাদের ঘরে পৌঁছে দেওয়া এবং কানাডিয়ান ফুড ব্যাংকে কানাডিয়ানদের মধ্যে শুকনো খাবার বিতরণের এক ব্যতিক্রমী কর্মসূচি হাতে নিয়েছি। এতে করে রমজান মাসে প্রবাসী বাঙালিরা সুষ্ঠুভাবে ঘরে বসে ইফতার করতে পারবেন এবং আশ্রয়হীনদের কিছুটা হলেও খাদ্য সংকট দূর হবে। পুরো রমজান মাসব্যাপী এই কর্মসূচি চলবে। যে কেউ তার নিজ সাধ্য মতো অর্থ অথবা শুকনো খাদ্যসামগ্রী বিতরণ করে এতে শরিক হতে পারবেন।

সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত বসু বলেন, সেবামূলক এই কর্মসূচিতে ইতোমধ্যেই ক্যালগেরির প্রবাসী বাঙালিদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি, আশা করি সবাই কম-বেশি এই কর্মসূচিতে অংশ নেবেন। আমাদের উদ্দেশ্য সারা বিশ্বের ক্রান্তিকালে মানবসেবায় এগিয়ে আসা।

এনএফ

Link copied