মাদকাসক্ত অবস্থায় গাড়ি চালানোয় মিশিগানের আইনপ্রণেতা গ্রেফতার

Dhaka Post Desk

চিন্ময় আচার্য্য, মিশিগান (যুক্তরাষ্ট্র)

০৩ মে ২০২১, ১৩:১২

মাদকাসক্ত অবস্থায় গাড়ি চালানোয় মিশিগানের আইনপ্রণেতা গ্রেফতার

গাড়ি দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের আইনপ্রণেতা ব্রায়ান পোস্টহুমাসকে নেশাগ্রস্ত অবস্থায় গ্রেফতার করা হয়েছে। রাজ্যের আডা টাউনশিপে এ দুর্ঘটনা ঘটেছে। নিজের খামার ছাড়ার সময় ঘটনাটি ঘটেছে।

আইনপ্রণেতা ব্রায়ান পোস্টহুমাস পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি তার ওকফিল্ড টাউনশিপের খামার থেকে একটি জিপে করে বের হয়েছিলেন। এক সময় তার জিপ আডা টাউনশিপের রাস্তা থেকে সরে গিয়ে একটি মেলবাক্সে ধাক্কা মেরে গড়িয়ে পড়ে। পশ্চিম মিশিগান থেকে প্রথমবারের মতো নির্বাচিত আইনপ্রণেতা ব্রায়ান পোস্টহুমাসকে পরে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। 

শনিবার প্রকাশিত ওই বিবৃতিতে বলা হয়, হাসপাতালে যাওয়ার আগে কেন্ট কাউন্টি সংশোধনাগারে তার রক্তের অ্যালকোহলের মাত্রা ছিল ০.১৩%। মিশিগান আইনের অধীনে এই সীমা ০.০৮%। এদিকে জেল রেকর্ড অনুযায়ী, মিশিগান রাজ্যের আইনপ্রণেতা ব্রায়ান পোস্টহুমাসকে গত শুক্রবার গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে কেন্ট কাউন্টি সংশোধনাগারে মামলা করা হয়েছে।

পোস্টহুমাস বলেছেন, আমার মদ্যপানের সমস্যা রয়েছে এবং আমার সাহায্যের দরকার রয়েছে। তিনি বলেন, আমি তখন অ্যালকোহলিক্স অ্যানোনিমাস মিটিংয়ে যাচ্ছিলাম। এএ (অ্যালকোহলিক্স অ্যানোনিমাস)-কে আমার জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ বানাতে যাচ্ছি। আমার ভুলের কারণে আর কেউ আহত হয়নি বলে আমি কৃতজ্ঞ।

এই আইনপ্রণেতা বলেন, আমি আমার প্রিয়জন, আমার সহকর্মী রাজ্য প্রতিনিধি এবং আমার জেলার বিস্ময়কর নাগরিকদের আস্থা, শ্রদ্ধা এবং সমর্থন ফিরে পেতে খুব কঠোর পরিশ্রম করব। আমি আর কখনও নিজের কর্মের মাধ্যমে নিজেকে বা অন্যকে বিব্রত করতে চাই না। এই ঘটনার জন্য কোনো অজুহাত নেই, আমি আমার কর্মের জন্য পূর্ণ এবং সম্পূর্ণ দায়িত্ব গ্রহণ করছি।

তিনি আরও বলেন, অ্যালকোহল পান করার পরে আমার কখনও-ই গাড়ি চালানোর চেষ্টা করা উচিত হয়নি। আমার পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মীর কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা চেয়েছি এবং ক্ষমা চাইছি।

আট বছর আগেও মাতাল অবস্থায় গাড়ি চালানোর জন্য পোস্টহুমাসকে একবার গ্রেফতার হয়েছিলেন।

এসএসএইচ

Link copied