ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার

Dhaka Post Desk

জমির হোসেন, ইতালি

০৩ মে ২০২১, ১৬:২৯

ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার

ইতালির রোমে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২ মে) রোমের প্রেনেসতে নামক খোলা মাঠে এ ইফতারের আয়োজন করা হয়।

করোনাভাইরাসের ঝুঁকি থাকায় সরকারের স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশি, সাংবাদিক, বিভিন্ন জেলা সমিতির নেতৃস্থানীয়সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ ইফতারে অংশ নেন।

প্রতি বছরই বিশেষ এ ইফতারের আয়োজন করে থাকে বৃহত্তর ঢাকা সমিতি। সারা বছর অধীর আগ্রহে ইতালি প্রবাসী বাংলাদেশিরা এ আয়োজনের জন্য অপেক্ষা করেন।

dhakapost

ইফতার আয়োজনে প্রশাসনিক সহযোগিতা করে সামাজিক সংগঠন ইল ধূমকেতু। সহযোগিতার জন্য বৃহত্তর ঢাকা সমিতির শীর্ষস্থানীয়রা সংশ্লিষ্ট সব সংগঠনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইফতার আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. এরফানুল হক, কাউন্সিলর (শ্রমকল্যাণ)। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদ এ উম্মাহ্র খতিব মাওলানা রহমত উল্লাহ কাশেমী এবং মসজিদে রোম এর খতিব হাফেজ আল ফারুক। 

দোয়া মাহফিলে সাংবাদিক,সামাজিক রাজনৈতিক, আঞ্চলিক সমিতির ব্যক্তিবর্গ, ইতালিয়ান মুসলিমসহ কয়েক শতাধিক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। আমন্ত্রিত নারী অতিথিদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়।

আরএইচ

Link copied