স্পেনে ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের বনভোজন

Dhaka Post Desk

মিরন নাজমুল, স্পেন

০৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৩ এএম


স্পেনে ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের বনভোজন

গ্রীষ্মের ছুটিতে উৎসব ও আনন্দঘন পরিবেশে ঢাকা জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের বার্ষিক বনভোজন ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) স্পেনের রাজধানী মাদ্রিদের পার্শ্ববর্তী শহর ভায়াদোলিদের সুন্দর নয়নাভিরাম লেক এ পরিবেষ্টিত প্লায়া দে লাস মোরেরাসে এ বনভোজনের আয়োজন করা হয়। করোনা মহামারির কারণে দীর্ঘ সময় অবরুদ্ধ পরিবেশ থাকার পর খোলা পরিবেশে প্রবাসী বাংলাদেশি ও তাদের সন্তানরা বাঁধভাঙা আনন্দ উল্লাস ছিল চোখে পড়ার মতো।

বনভোজনে মাদ্রিদে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দসহ বৃহত্তর ঢাকার বিপুল-সংখ্যক প্রবাসী যোগ দেন। ঢাকা জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও সাংগঠনিক সম্পাদক মো. আবু বাক্কারের সঞ্চালনায় দিনব্যাপী বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে দিন কাটান প্রবাসীরা।

dhakapost

ঢাকা জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সভাপতি মো. শাহ আলমের নেতৃত্বে বনভোজনে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের সিনিয়র সহ-সভাপতি রুবেল সামাদ, যুগ্ম সাধারণ সম্পাদক রনি রনজু ভূঁইয়া, সাবেক সহ-সভাপতি নাফিজ আহমদ, সদস্য সচিব মো. আশরাফ উল আলম, প্রচার সম্পাদক মো. সোহেল মিয়া, ধর্ম সম্পাদক মো. আব্দুস সাত্তার, মহিলা সম্পাদিকা সেবানা রহমান, ক্রীড়া সম্পাদক ইব্রাহীম খলিল, সহ-ক্রীড়া সম্পাদক জনি, সদস্য হাবিবুর রহমান ও জুয়েল সৈকত প্রমুখ।

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়। বিভিন্ন খেলায় অংশ নেন উপস্থিত অতিথিরা। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. শাহ আলম। সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা আব্দুল কায়ূম মাসুক, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন মাদ্রিদ স্পেনের যুগ্ম সাধারণ সম্পাদক রনি রনজু ভূঁইয়া, সাবেক সহ-সভাপতি নাফিজ আহমদ, সদস্য সচিব মো. আশরাফ উল আলম প্রমুখ।

দিনব্যাপী এ আয়োজনে দেশীয় খাবার পরিবেশন করা হয়। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের দেওয়া হয় শুভেচ্ছা উপহার।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান প্রবাসী ঢাকা জেলাবাসীসহ আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সবার ঐকান্তিক প্রচেষ্টায় আজ এ বনভোজন সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা জেলার প্রবাসী ভাই-বোনেরা একটি পরিবারের মতো। সম্প্রীতির বন্ধন ও সদস্যদের সহযোগিতার মাধ্যমে ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের অগ্রযাত্রাকে তিনি ইতিবাচক হিসেবে মন্তব্য করে সংগঠনকে সামনে এগিয়ে নিতে সবার সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

এ সময় আনন্দঘন ও সুন্দর একটি বনভোজন অনুষ্ঠান উপহার দেওয়ায় মিলনমেলায় উপস্থিত অতিথি ও সদস্যরা সংগঠনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এসএসএইচ

Link copied