বাইসাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে দুবাইয়ের শাসক

Dhaka Post Desk

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত

১৪ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ এএম


বাইসাইকেল চালিয়ে এক্সপো পরিদর্শনে দুবাইয়ের শাসক

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে ১৯২টি দেশের অংশগ্রহণে আগামী অক্টোবরে বাণিজ্যিক প্রদর্শনী ‘এক্সপো-২০২০’র পর্দা উঠবে। ছয় মাসব্যাপী এ প্রদর্শনীতে প্রায় ২৫ মিলিয়ন দর্শনার্থীর অংশগ্রহণের প্রত্যাশা করছে আমিরাত।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম গত রোববার (১২ সেপ্টেম্বর) বাইসাইকেল চালিয়ে এক্সপো-২০২০ পরিদর্শন করেছেন। মেগা-ইভেন্টের উদ্বোধনের আগে এ পরিদর্শনে গেলেন তিনি।

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে অনুষ্ঠিত প্রথম বিশ্ব এক্সপো ১ অক্টোবর থেকে ৩১ মার্চ ২০২২ পর্যন্ত বিশ্বজুড়ে দর্শকদের স্বাগত জানাবে।

এর আগে ১ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট প্রদর্শনীর চূড়ান্ত প্রস্তুতি পরিদর্শন করে এক মাসের ক্ষণগণনা শুরু করেছিলেন। তিনি সাইট থেকে ফটোও শেয়ার করেছিলেন।

দুবাইয়ের শাসক একটি বিশ্বব্যাপী ইভেন্ট আয়োজনের ব্যবস্থা নিয়ে আস্থা প্রকাশ করেছেন। কোভিড-১৯ এর বিস্তার রোধে এবং এর প্রভাবগুলো কমানোর প্রচেষ্টার জন্য সংশ্লিষ্টদের প্রশংসা করেছেন তিনি।

এক্সপো-২০২০ এর মাধ্যমে দুবাই ১৯২টি অংশগ্রহণকারী দেশকে স্বাগত জানাতে প্রস্তুত, যেখানে আনুমানিক ২৫ মিলিয়ন দর্শক সারা বিশ্ব থেকে উপস্থিত হবেন। 

এ এক্সপোর উদ্দেশ্য হলো- দেশগুলোকে উদ্ভাবনী এবং সহযোগী অংশীদারিত্বমূলক কর্মসূচির সঙ্গে সংযুক্ত করা, যা জীবনকে উন্নত করে এমন সমাধানগুলোকে ত্বরান্বিত করবে।

এক্সপো-২০২০ চলাকালে দর্শনার্থীর জন্য নিরাপদ সম্ভাব্য পরিবেশ নিশ্চিত করতে সংশ্লিষ্ট দলগুলোকে তাদের প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন শেখ মোহাম্মদ।

এসএসএইচ

Link copied