আজ থেকে আবুধাবিতে প্রবেশে লাগবে না পিসিআর টেস্ট

Dhaka Post Desk

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:২২ এএম


আজ থেকে আবুধাবিতে প্রবেশে লাগবে না পিসিআর টেস্ট

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আজ রোববার থেকে করোনার নেগেটিভ পরীক্ষার সনদপত্র ছড়াই প্রবেশ করতেন পারবেন অভিবাসীরা।  

কোভিড-১৯ মহামারির জন্য আবুধাবি জরুরি সংকট ও দুর্যোগ কমিটি সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ পদ্ধতি আপডেট করেছে এবং প্রবেশের জন্য কোভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয়তা বাতিল করার অনুমোদন দিয়েছে।

কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘কমিটি কোভিড পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবে এবং সকল নাগরিক, বাসিন্দা এবং দর্শনার্থীদের জনস্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষায় আমিরাতের সাফল্য বজায় রাখতে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলার আহ্বান জানানো হয়েছে।’

dhakapost

এর আগে গত বছর থেকেই নিয়মিত যাত্রী, অফিসগামী, পরিবার, পর্যটক এবং অন্যান্য সকল শ্রেণির ভ্রমণকারীদের আমিরাতে প্রবেশের ক্ষেত্রে করোনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর সনদপত্র দেখানো বাধ্যতামূলক ছিল। আজ থেকে এ বাধ্যবাধকতা আর থাকছে না। তবে আন্তর্জাতিক যাত্রী এবং করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে থাকা ব্যক্তিদের জন্য রিস্টব্যান্ড ব্যবহার না করে হোম কোয়ারেন্টাইনের অনুমোদন দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। যা আজ রোববার থেকে কার্যকর হবে। তবে পজিটিভ রোগীদের ক্ষেত্রে এখনও একটি রিস্টব্যান্ড পরা বাধ্যতামূলক।

এসকেডি

Link copied