ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য রেমিট্যান্স পুরস্কার

Dhaka Post Desk

জমির হোসেন, ইতালি 

১৬ অক্টোবর ২০২১, ০৭:১৮ পিএম


ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য রেমিট্যান্স পুরস্কার

প্রতি বছরের মতো এবারো ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘রেমিট্যান্স পুরস্কার ২০২১’ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ দূতাবাস, রোম এ পুরস্কার দেবে।   

১৪ অক্টোবর দূতাবাস এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানায় এবং ইতালি প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, রোম ‘রেমিট্যান্স পুরস্কার ২০২১’ প্রদান করতে যাচ্ছে। এ লক্ষ্যে প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। 

দুইটি ক্যাটাগরি ক্যাটাগরিতে পাঁচজন ব্যক্তি (পুরুষ ৩ ও নারী ২) ও ৩টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হবে। ব্যক্তি ক্যাটাগরিতে আবেদনের যোগ্যতা- ২০২০ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ১০ হাজার ইউরো বা সমপরিমাণ বা তদূর্ধ্ব পরিমাণ বৈদেশিক মুদ্রা পাঠানো। প্রতিষ্ঠান পর্যায়ে এ অর্থের পরিমাণ ৫০ হাজার ইউরো বা সমপরিমাণ বা তদূর্ধ্ব। 

আবেদনের শর্তাবলী

বাংলাদেশ দূতাবাস, রোম, ইতালির ওয়েবসাইট (https://www.bdembassyrome.it) অথবা শ্রমকল্যাণ উইংয়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ডাউনলোড করে বা ইমেইলের মাধ্যমে ([email protected]) আবেদন ফরম সংগ্রহ করা যাবে। 

আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে, প্রার্থীর সদ্য তোলা দুই কপি ছবি বাংলাদেশি পাসপোর্টের কপি, ইতালিয়ান পাসপোর্ট/আইডির কপি ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদ নিবন্ধন কপি। 

এছাড়াও লাগবে, ব্যাংকসহ অন্যান্য বৈধ চ্যানেলে বাংলাদেশে বৈদেশিক মুদ্রা পাঠানো সংক্রান্ত সংশ্লিষ্ট আর্থিক প্রতিষ্ঠানের রশিদ/প্রমাণপত্র অথবা বাংলাদেশের যে ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা হয়েছে, সে অ্যাকাউন্টের ২০২০-২১ অর্থবছরের ব্যাংক স্টেটমেন্ট ও প্রত্যয়নপত্র।

সঠিকভাবে আবেদনপত্র পূরণ করে সরাসরি বা ডাকযোগে বা ই-মেইলে ([email protected]) আগামী ২৩ নভেম্বরের মধ্যে বাংলাদেশ দূতাবাস, রোম, ইতালি বরাবর পাঠাতে হবে। অসম্পূর্ণ বা নির্ধারিত তারিখের পর দাখিলকৃত/প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। 

আরএইচ

Link copied