আমিরাতে প্রবাসী আজাদ মিয়ার অনন্য নজির

Muhammed Abdullah Al Mamun

০৩ ডিসেম্বর ২০২১, ০২:০১ এএম


সংযুক্ত আরব আমিরাতের সুবর্ণজয়ন্তী অর্থাৎ ৫০তম স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রবাসী বাংলাদেশি মুহাম্মদ আজাদ মিয়া এক অনন্য নজির স্থাপন করেছেন। দুইদিন ধরে তীব্র গরম ও রোদ উপেক্ষা করে প্রায় ১৮৮ কিলোমিটার সাইকেল চালিয়ে আমিরাতের রাজধানী আবুধাবিতে গেলেন তিনি।

গত ১৫ বছর ধরে স্বাধীনতা ও জাতীয় দিবসে সাইকেল চালিয়ে আমিরাতের রাজধানী আবুধাবিতে যান আজাদ মিয়া। তার বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জে। তিনি গত ৩০ বছর ধরে আমিরাত শহরের আল-আইনের এক আরবির ঘরে কাজ করে আসছেন।

প্রতিবারের মতো এবারও আল-আইন থেকে এসে পৌঁছান রাজধানীতে। সকালে প্রথমে আমিরাতের সর্ববৃহৎ এবং পৃথিবীর অষ্টম বৃহত্তম মসজিদ শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে দোয়া করেন। পরে শেখ জায়েদ বিন আল নাহিয়ানের মাজারে জিয়ারত করেন তিনি।

সাইকেলে আবুধাবির কর্ণিস পার্কে দেখা মিলে এ প্রবাসীর। সাইকেল জুড়ে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের জনক শেখ জায়েদ বিন আল নাহিয়ান, আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স ও আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের ছবি।

দেশটির জাতীয় পতাকা নিয়ে তিনি ছুটছেন আমিরাতের বিভিন্ন প্রান্তে। বাংলাদেশিদের দিচ্ছেন বিভিন্ন দিক নির্দেশনাও।

এমএইচএস

Link copied