আমিরাতে দুই বাংলাদেশি স্কুলে এইচএসসি পরীক্ষা শুরু

Muhammed Abdullah Al Mamun

০৪ ডিসেম্বর ২০২১, ০৭:৪৪ এএম


আমিরাতে দুই বাংলাদেশি স্কুলে এইচএসসি পরীক্ষা শুরু

দেশের সাথে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতের দুটি বাংলাদেশি স্কুলে ঢাকা বোর্ডের অধীনে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।

আবুধাবি বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ স্কুল ও দুবাই বাংলাদেশ কনস্যুলেটের তত্ত্বাবধানে রাস আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুলে এ পরীক্ষা শুরু হয়। এবার দুটি স্কুল থেকে মোট ৪৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

শেখ খলীফা বিন জায়েদ বাংলাদেশ স্কুলে ২৮ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিচ্ছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২৩ জন (১৪ জন ছাত্র ও ৯ জন ছাত্রী) এবং বাণিজ্য বিভাগ থেকে পাঁচ জন (২ ছাত্র ও ৩ ছাত্রী) পরীক্ষা দিচ্ছে। তারা ইংরেজি মিডিয়ামের পরীক্ষার্থী।

পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেছেন দূতাবাসের শ্রম কাউন্সিলার লুৎফর নাহার নাজিম।

স্কুল প্রিন্সিপাল মীর আনিসুল ইসলাম করোনাকালে গ্রুপ ভিত্তিক পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের সফলতা কামনা করেন।

অপরদিকে দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের তত্ত্বাবধানে রাস আল খাইমার বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে ১৮ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিচ্ছে। এদের মধ্যে ১০ জন বিজ্ঞান বিভাগ থেকে (৭ জন ছাত্র ও ৩ জন ছাত্রী) এবং ৮ জন বাণিজ্য বিভাগ থেকে (৫ জন ছাত্র ও ৩ জন ছাত্রী) পরীক্ষা দিচ্ছে।​তারাও ইংরেজি মিডিয়ামের পরীক্ষার্থী।

পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন কনস্যুলেটের সেকেন্ড সেক্রেটারি মোহাম্মদ মোজাফফর হোসেন। স্কুল অধ্যক্ষ হাবিবুল্লাহ, অভিভাবকসহ সবাই ছাত্রছাত্রীদের সফলতা কামনা করেন।

দুই স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকরা প্রশ্নপত্র কমন পড়েছেন বলে জানান। তারা ভালো ফলাফলের ব্যাপারে আশাবাদী।

এসএসএইচ

Link copied