আমিরাতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩০৬৮

Muhammed Abdullah Al Mamun

১৪ জানুয়ারি ২০২২, ০৬:৩৫ পিএম


আমিরাতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩০৬৮

সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৪ লাখ ২৪ লাখ ৮৬১ জনের নমুনা পরীক্ষায় তিন হাজার ৬৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ২২৬ জন। মৃত্যু হয়েছে তিন জনের। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬৮৩ জনে।

শুক্রবার (১৪ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের তথ্য মতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯৯ হাজার ৬৫ জন। মৃত্যুবরণ করেছেন ২ হাজার ১৮৫ জন ও সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৮ হাজার ৩১ জন।

আবুধাবিতে সরকারি কর্মচারীদের অবশ্যই টিকা দিতে হবে এবং গত ১০ জানুয়ারি থেকে কর্মক্ষেত্রে প্রবেশের জন্য করোনাভাইরাসের বুস্টার টিকা বাধ্যতামূলক করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম চীনের উহান থেকে আসা একটি পরিবারের সদস্যদের দেহে করোনার উপসর্গ ধরা পড়ে। আমিরাতে করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক ছিল। কিন্তু নতুন করে আবারও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে প্রবেশ করতে টিকা গ্রহণকারীদের ক্ষেত্রে আল-হোসেন অ্যাপে গ্রিন সিগনাল থাকতে হবে আর যারা টিকা গ্রহণ করেনি তাদের ক্ষেত্রে ৯৬ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে।

এছাড়া ভ্রমণকারীদের একটি করোনার নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে হবে, যা যাত্রা শুরুর সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে বৈধ এবং আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি পিসিআর পরীক্ষা করতে হবে। এ তালিকায় নেই বাংলাদেশ। ফলে বাংলাদেশ থেকে আবুধাবি যাওয়া একটু কঠিনই থাকল।

এসএসএইচ

Link copied