আমিরাতে এক দিনে ২৭৯২ জনের করোনা শনাক্ত

Muhammed Abdullah Al Mamun

১৮ জানুয়ারি ২০২২, ০৪:৩৩ পিএম


আমিরাতে এক দিনে ২৭৯২ জনের করোনা শনাক্ত

সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছেন ১ হাজার ১৬৬ জন, মারা গেছেন ৩ জন। গতকাল সোমবার শনাক্তের সংখ্যা ছিল ২ হাজার ৯৮৯।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, এ সময় ৪ লাখ ৮৭ হাজার ৭৪৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ১১৮ মিলিয়নেরও বেশি পিসিআর পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আমিরাতে সর্বমোট ৮ লাখ ১১ হাজার ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে, মারা গেছেন ২ হাজার ১৯৮ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬২ হাজার ৩৭৯ জন।

ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির (এনসিইএমএ) তথ্য অনুযায়ী, ২০২০ সালের ডিসেম্বর থেকে এ পর্যন্ত ২৩ মিলিয়নেরও বেশি ডোজ দেওয়া হয়েছে। করোনা সুরক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে আমিরাত স্বাস্থ্য বিভাগ।

আবুধাবিতে সরকারি কর্মচারীদের অবশ্যই টিকা দিতে হচ্ছে। ১০ জানুয়ারি থেকে কর্মক্ষেত্রে প্রবেশের জন্য করোনাভাইরাসের বুস্টার টিকা লাগছে।

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম করোনা শনাক্ত হয়। মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু নতুন করে আবারো করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অন্যান্য স্টেট থেকে প্রবেশ করতে হলে যারা টিকা নিয়েছেন তাদের ক্ষেত্রে আল-হোসেন অ্যাপে গ্রিন সিগন্যাল থাকতে হবে। আর যারা টিকা নেননি তাদের ক্ষেত্রে পূর্ববর্তী ৯৬ ঘণ্টার মধ্যে করা করোনার টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে।  

এছাড়া অন্য দেশ থেকে ভ্রমণকারীদের পিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে, যা প্রস্থানের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে করা। এছাড়া আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি পিসিআর টেস্ট করতে হবে। 

আরএইচ

Link copied