আমিরাতে করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩০২০

Muhammed Abdullah Al Mamun

২২ জানুয়ারি ২০২২, ০৫:৫০ পিএম


আমিরাতে করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩০২০

সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছেন এক হাজার ৩৩৩ জন, মারা গেছেন চারজন। গতকাল শুক্রবার আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৯২১ জন।

শনিবার (২২ জানুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, এ সময় ৪ লাখ ৭১ হাজার ৫৮৮ জনের করোনা পরীক্ষা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২২ হাজার ৮৮৬ জন, মারা গেছেন ২ হাজার ২১১ জন এবং মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৭ হাজার ৩১৫ জন।

করোনা সুরক্ষায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে আমিরাত স্বাস্থ্য বিভাগ।

আবুধাবিতে সরকারি কর্মচারীদের অবশ্যই টিকা দিতে হবে এবং গত ১০ জানুয়ারি থেকে কর্মক্ষেত্রে প্রবেশের জন্য করোনাভাইরাস বুস্টার টিকা লাগছে।

সংযুক্ত আরব আমিরাতে ২০১৯ সালের ২৯ জানুয়ারি সর্বপ্রথম করোনা শনাক্ত হয়। মাঝে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু নতুন করে আবারো করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে প্রবাসীদের।

এদিকে, দেশটির রাজধানী আবুধাবিতে অন্যান্য রাজ্য থেকে প্রবেশ করতে হলে যারা টিকা নিয়েছেন তাদের আল-হোসেন অ্যাপে গ্রিন সিগন্যাল থাকতে হবে। আর যারা টিকা নেননি তাদের পূর্ববর্তী ৯৬ ঘণ্টার মধ্যে করা করোনার টেস্টের নেগেটিভ সনদ দেখাতে হবে।  

এছাড়া অন্য দেশ থেকে ভ্রমণকারীদের পিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে। যা প্রস্থানের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে করা। এছাড়া আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি পিসিআর টেস্ট করতে হবে।

ওএফ

Link copied