উইন্ডিজ সফরে থাকছেন বিজয়, তাসকিনের বিকল্প খুঁজছে বিসিবি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ মে ২০২২, ০৫:০৪ পিএম


উইন্ডিজ সফরে থাকছেন বিজয়, তাসকিনের বিকল্প খুঁজছে বিসিবি

জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়া এনামুল হক বিজয় এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন। বাংলাদেশ তো বটেই, বিশ্বের ঘরোয়া লিগ ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে লিস্ট ‘এ’ ফরম্যাটের এক মৌসুমে গড়েছেন এক হাজার রানের কীর্তি। তারই পুরস্কার পাচ্ছেন বিজয়। বাংলাদেশ দলের আসন্ন উইন্ডিজ সফরে রঙিন পোশাকের দুই ফরম্যাটে তাকে সুযোগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ মঙ্গলবার চট্টগ্রামে সংবাদমাধ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘বিজয় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আছে। টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে থাকবে আশা করি। এটা নির্বাচকদের ব্যাপার। তারপরও আমার মনে হয় তারা কনসিডার করছে, তবে নিশ্চিতভাবে বিজয় টি-টোয়েন্টি আর ওয়ানডে দলে থাকছে।’

উইন্ডিজ সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। জানা গেছে, চলতি মাসের শেষেই উড়াল দেবে দল। ১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এই সফরে পেসার তাসকিন আহমেদের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। দীর্ঘদিন ধরে কাঁধের চোটে ভুগছেন এই ডানহাতি পেসার। সম্প্রতি ইংল্যান্ড থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। সেরে উঠতে অন্তত ৬ সপ্তাহ সময় লাগতে পারে। এজন্য ক্যারিবীয় সফরের জন্য তাসকিনের বিকল্প খুঁজছে বিসিবি। ভাবনায় আছেন মুকিদুল ইসলাম মুগ্ধসহ কয়েকজন পেসার।

জালাল বলছিলেন, ‘মুগ্ধ আছে। কয়েকজন ফাস্ট বোলার আছে। একটু আগে কোচ, নির্বাচকরা মিলে মিটিংয়ে বসেছিলাম। তাসকিন না থাকলে কারা থাকতে পারে তাদের নিয়ে আলাপ-আলোচনা হয়েছে।’

টিআইএস/এটি/এনইউ

Link copied