সাকিবের চোখে ‘যোগ্য অধিনায়ক’ সোহান

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই ২০২২, ০১:৪৬ পিএম


সাকিবের চোখে ‘যোগ্য অধিনায়ক’ সোহান

এক সিরিজের জন্য অধিনায়কত্ব পেলেও সংবাদমাধ্যমে সোহানকে নিয়ে চলছে বিস্তর চর্চা। সিনিয়র ক্রিকেটারদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজের দায়িত্ব পাওয়া এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন অধিনায়ককে শুভেচ্ছা জানিয়েছেন মুশফিকুর রহিম। সাকিব আল হাসান জানিয়েছেন, সোহান যোগ্য বলেই তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রামে ডিবিএল সিরামিকের ব্র্যান্ড অ্যাম্বাসেন্ডর হয়ে নতুন একটি শাখা উদ্বোধন করতে যান সাকিব। সেখানেই সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন>> বিশ্বসেরা সাকিবের বিশ্বরেকর্ড

সাকিব বলছিলেন, ‘আমি তো মনে করি ও (সোহান) যোগ্য বলেই ওকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে। বিসিবি মনে করেছে ভবিষ্যতে ও বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে। এ কারণেই ওকে আসলে অধিনায়কত্ব দিয়েছে। আমি ওকে শুভকামনা জানাচ্ছি। জিম্বাবুয়ে সিরিজ ভালো একটা চ্যালেঞ্জ হবে। আশা করি ও সেই চ্যালেঞ্জ উতরে যেতে পারবে।’

এদিকে আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব ফিরে এসে টেস্ট অধিনায়কত্ব পেয়েছেন। তবে শুরুটা ভালো হয়নি তার। ওয়েস্ট ইন্ডিজে দুই ম্যাচেই খারাপ সময় গেছে। সাকিবের মতে, সাদা পোশাকে পরিবর্তনের মধ্য দিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। এজন্য উন্নতিতে সময় লাগবে। 

আরও পড়ুন>> ভক্তদের সুখবর দিলেন সাকিব

সাকিব বলছিলেন, ‘টেস্টে আমাদের সময় লাগবে। ভালো করার জন্য সময় লাগবে। ট্র্যানজিশন পিরিয়ডের মধ্য দিয়ে দল যাওয়ার একটা সম্ভাবনা আছে। তাই একটু সময় লাগবে।’ 

টিআইএস/এনইউ/এটি

Link copied