দুই ওভারে দুই উইকেট নেই জিম্বাবুয়ের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১০ আগস্ট ২০২২, ০৫:৩৯ পিএম


দুই ওভারে দুই উইকেট নেই জিম্বাবুয়ের

হাসান মাহমুদ এবং মেহেদী হাসান মিরাজের জোড়া আঘাতে শুরুতেই বিপাকে জিম্বাবুয়ে। হারারেতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে বুধবার বাংলাদেশের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম দুই ওভারেই দুই উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

গত ম্যাচের ন্যায় ফের ইনিংসের প্রথম ওভারেই বল হাতে আঘাত হেনেছেন হাসান মাহমুদ। ওভারের পঞ্চম বলে তকুদজাওয়ানাশে কাইতানো লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই পেসার। ৫ বল খেলে কোনো রান না করেই ফিরেছেন তিনি।

ইনিংসের দ্বিতীয় ওভারে স্পিনার মিরাজের হাতে বল তুলে দেন অধিনায়ক তামিম। ওভারের শেষ বলে তাকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হয়ে ফিরেছেন ওপর ওপেনার তদিওয়ানাশে মারুমানি। সাজঘরে ফেরার আগে ৪ বল থেকে ১ রানের বেশি করতে পারেননি তিনি।

২ ওভারে মাত্র ৭ রানে দুই ওপেনারকে হারিয়ে দিশেহারা জিম্বাবুয়ের হাল ধরেছেন ওয়েসলি মাধেভেরে এবং প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কাইয়া।

এদিকে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে টস হেরে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ২৫৬ রান তুলেছে বাংলাদেশ। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৮১ বলে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেছেন আফিফ হোসেন। ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে এসেছে ৭১ বলে ৭৬ রান।

এইচএমএ/এটি

Link copied