বাজারে আগুন ঝরাচ্ছে ‘ধোনি সিমেন্ট’

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১১ আগস্ট ২০২২, ১১:২৪ এএম


বাজারে আগুন ঝরাচ্ছে ‘ধোনি সিমেন্ট’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই বছর আগেই অবসর নিয়ে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে তাই বলে ভারতের বিজ্ঞাপনের বাজারে ধোনির চাহিদা কম নেই।

ব্র্যান্ড ভ্যালু বা পণ্য মূল্যের বিচারে ধোনি এখনও দেশটির পঞ্চম বৃহত্তম নাম। ধোনির নাম ব্যবহার করার ফলে হু হু করে ব্যবসা বাড়ছে তার আইপিএল ফ্র্যাঞ্চাইজির মূল অংশীদার সংস্থার।

‘কংক্রিট সুপার কিংস’ নামে একটি সিমেন্ট বাজারে নিয়ে এসেছে চেন্নাই সুপার কিংসের মূল অংশীদার সংস্থা ইন্ডিয়া সিমেন্টস। যেখানে আইপিএল দল চেন্নাইয়ের নামের সঙ্গে মিল আছে পণ্যটির। আদ্যক্ষর সিএসকে দিয়ে এখন যেমন চেন্নাই সুপার কিংস হয়, আবার হয় কংক্রিট সুপার কিংসও। 

এখানেই শেষ নয়, চেন্নাইয়ের সঙ্গে নামের মিল তো আছেই, পাশাপাশি নতুন পণ্যকে নেটমাধ্যমে প্রচার করা হয়েছে ‘ধোনি সিমেন্ট’ বলে। প্রচারের এই কৌশলেই বাজিমাত করেছে ইন্ডিয়া সিমেন্টসের নতুন পণ্য। এই ধোনি সিমেন্ট বাজারে আগুন ছড়াচ্ছে রীতিমতো। 

সিএসকে নামে প্রথমে সাফল্য আসেনি। এরপরই ধোনির নাম যোগ করে প্রচার শুরু হয়। গত ১৬ মার্চ বাজারে আসা এই পণ্যের বিক্রি এর পর থেকেই হু হু করে বাড়তে শুরু করেছে।

তবে ধোনির নাম ব্যবহারের পর এভাবে বদলে যাবে সিএসকে সিমেন্টের বিকিকিনি, তা ভাবতেই পারেননি প্রতিষ্ঠানের কর্তারা। এখন পর্যন্ত দেড় লক্ষ টন বিক্রি হয়েছে সিএসকে বা ‘ধোনি সিমেন্ট’। এই পরিমাণটা মার্চ মাস থেকে সেই সংস্থা যে পরিমাণ সিমেন্ট বিক্রি করেছে, তার শতকরা আট ভাগ। 

‘ধোনি সিমেন্ট’ বিক্রি ফুলে ফেঁপে উঠেছে শেষ তিন মাসে। এই সময় প্রতিষ্ঠানটির প্রায় অর্ধেক সিমেন্টই বিক্রি হয়েছে সিএসকে। ইন্ডিয়া সিমেন্টসের মুখ্য বিপণন কর্মকর্তা পার্থসারথী জানান, ‘অনেকেই দোকানে এসে এখন ধোনি সিমেন্টের খোঁজ করছেন এখন। শেষ তিন মাসেই আমরা এক লক্ষ টন ‘ধোনি সিমেন্ট’ বিক্রি করেছি।’

এনইউ/এটি

Link copied