ব্যর্থ সাব্বির-শান্ত, রান পেলেন রাব্বি-সাদমানরা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর ২০২১, ০৬:৪০ পিএম


ব্যর্থ সাব্বির-শান্ত, রান পেলেন রাব্বি-সাদমানরা

ঢাকা মেট্রোর ইনিংস সর্বোচ্চ ৭৫ রান করেছেন সাদমান/ওয়ালটন

বিশ্বকাপের ডামাডোলে খানিকটা রঙ হারিয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) এবারের মৌসুম। নীরবে মাঠে গড়িয়েছে প্রথম শ্রেণির এই ক্রিকেট প্রতিযোগিতা। এনসিএল শুরুর আগে ছিল না কোন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও। আজ (রোববার) প্রথম রাউন্ডের খেলা শুরু হয়েছে। শুরুর দিনে সুবিধা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমানরা। তবে ব্যাট হাতে রান পেয়েছেন ইয়াসির আলী রাব্বি, সাদমান ইসলামরা।

টুর্নামেন্টের দ্বিতীয় স্তর বা টায়ার-২ এর ম্যাচ দুটি হওয়ার কথা ছিল কক্সবাজারের আলাদা দুটি মাঠে। তবে একটি মাঠ প্রস্তুত না থাকায় কক্সবাজারের পাশাপাশি একটি ম্যাচ হচ্ছে চট্টগ্রামে। বন্দরনগরীতে স্বাগতিক চট্টগ্রাম বিভাগের বিপক্ষে লড়ছে রাজশাহী বিভাগ। এ ম্যাচে আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৬৬ রানে গুটিয়ে গেছে রাজশাহী। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন স্পিনার নাঈম হাসান।

নিজেদের ইনিংসের শুরুটা ভালো হয়নি রাজশাহীর। তারকাসমৃদ্ধ এই দলটির ওপেনার বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের তানজিদ তামিম আউট হন ২ রান করে। নাজমুল হোসেন শান্ত ৯, জহুরুল ইসলাম অমি ৮, সাব্বির রহমান ২০ রান করে বিদায় নিলে বিপদে পড়ে রাজশাহী। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দাপট দেখানো মিজানুর রহমানও ফেরেন ১৪ রান করে।

বিশ্বকাপজয়ী দলের আরেক সদস্য তৌহিদ হৃদয়ের ৬৮ রানের ইনিংসের কল্যাণে কোনরকম দেড়শ ছাড়ায় দলীয় সংগ্রহ। ফরহাদ রেজা (৭), তাইজুল ইসলামের (১৪) মতো অভিজ্ঞরা রান না পেলে ১৬৬ রানে থামে রাজশাহী বিভাগের ইনিংস।

ইয়াসির আলী রাব্বি ও মুমিনুল হকের ব্যাটে ভালো অবস্থানে থেকে প্রথম দিন শেষ করে চট্টগ্রাম। দলটির দুই ওপেনার দ্রুত বিদায় নিলে দলকে বিপদমুক্ত করে রাব্বি ও মুমিনুল। তাদের ১০৪ রানের অবিচ্ছেদ্য জুটিতে ২ উইকেট হারিয়ে ১২৬ রান তুলে দিনের খেলা শেষ করেছে চট্টগ্রাম। অর্ধশত করে রাব্বি অপরাজিত আছেন ৭০ রানে। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক দ্বিতীয় দিন শুরু করবেন ৩২ রান নিয়ে।

অপর ম্যাচে কক্সবাজারে ঢাকা মেট্রোর বিপক্ষে লড়ছে বরিশাল বিভাগ। বরিশালের বিপক্ষে ঢাকা মেট্রোর ইনিংস থেমেছে ২৩৯ রানে। অধিনায়ক সাদমান ইসলাম সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেন। মোহাম্মদ শরিফুল্লাহর ব্যাট থেকে আসে ৫৯ রান। এ ম্যাচে বল হাতে দাপট দেখিয়েছেন আলোচিত স্পিনার তানভীর ইসলাম। ৭৮ রান দিয়ে ঢাকা মেট্রোর ৬ ব্যাটসম্যানকে ফিরিয়েছেন তিনি।

পরে নিজেদের প্রথম ইনিংস শুরু করে আজ প্রথম দিনে মাত্র ৩ ওভার ব্যাট করতে পারে বরিশাল বিভাগ। যেখানে দিনের শেষ বলে ওপেনার মুমিনুল ইসলামকে হারিয়ে ৬ রান সংগ্রহ তাদের। আরেক ওপেনার মোহাম্মদ আশরাফুল অপরাজিত আছেন ৬ রানে।

টিআইএস/এটি/এনইউ

Link copied