জন্মদিনে শ্রীলঙ্কাকে ‘উপহার’ দিলেন রাজাপাকসে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ অক্টোবর ২০২১, ০৯:৩৪ পিএম


জন্মদিনে শ্রীলঙ্কাকে ‘উপহার’ দিলেন রাজাপাকসে

জন্মদিনে সাধারণত চলটা উপহার পাওয়ার। কিন্তু কেউ কেউ চলটা উল্টোও করে দিতে জানেন। প্রমোদ ভানুকা বান্দ্রা রাজাপাকসে তাদেরই একজন।

৩০ বছর আগে আজকের দিনে জন্মগ্রহণ করেছিলেন এই শ্রীলংকান টপ অর্ডার ব্যাটসম্যান। আজ নিজের ৩০তম জন্মদিনে দলকে ‘উপহার’ দিলেন দারুণ এক জয়। ‘উপহার’ অবশ্য পেয়েছেনও বটে, লিটন দাসের হাত গলে বেরিয়ে যাওয়া দুটো ক্যাচের একটা যে ছিল তারও! পাঁচ রানে জীবন পেয়েই তো চারিথ আসালাংকার সাথে গড়লেন ৮৬ রানের জুটি, লঙ্কানদের এনে দিলেন দারুণ এক জয়। 

দশম ওভারে রাজাপাকসে যখন ক্রিজে আসেন তখন ৭৯ রানে ৪ উইকেট হারিয়ে চাপে শ্রীলংকা। ঠান্ডা মাথায় শুরু করলেও দ্রুতই রঙ বদলান তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলার সুবাদে বেশ ভালই জানা আছে মুস্তাফিজ, সাইফুদ্দিনদের শক্তিমত্তা ও দূর্বলতা। আগের দিনই শ্রীলংকান অধিনায়কের হুঁশিয়ারির পর আজ সত্যি সত্যিই তাদের কাছে পাত্তা পেল না বাংলাদেশ।

রাজাপাকসে শুরুটা করেন আফিফ হোসেনকে দিয়ে। প্রথম বলেই এক্সট্রা কাভারের উপর দিয়ে আফিফকে সীমানাছাড়া করেন ‘বার্থ ডে বয়’ রাজাপাকসে। একই ওভারে তার সহজ ক্যাচ ফেলেন লিটন। জীবন পেয়ে আরও আক্রমণাত্মক হয়ে উঠেন এই লংকান। শেষমেশ যখন নাসুম আহমেদের বলে বোল্ড হলেন, রান বলের সমীকরণ তখন এসে গেছে শ্রীলঙ্কার নাগালে। এরপর জয় তুলে নেয় ২০১৪ এর শিরোপাজয়ীরা, আর জন্মদিনে দলকে জয় উপহার দিয়ে নায়ক বনে যান রাজাপাকসে!

এআইএ/এনইউ

Link copied