এপ্রিলে শুরু ঢাকা লিগ, হবে দুই ফরম্যাটে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০২:৫২ পিএম


এপ্রিলে শুরু ঢাকা লিগ, হবে দুই ফরম্যাটে

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসর মাঠে গড়াবে আগামী এপ্রিল মাসে। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে আসছে টুর্নামেন্টটির খসড়া সূচি। তার আগে হবে আনুষ্ঠানিক দলবদল। ডিপিএল এবার হবে দুই ফরম্যাটে। শুরুতে টি-টোয়েন্টির, এরপর ওয়ানডে সংস্করণে হবে ঢাকা লিগ।

ঢাকা পোস্টকে সিসিডিএমের সমন্বয়ক আমিন খান বলেন, ‘আমাদের এবারের ঢাকা লিগ এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু করার পরিকল্পনা আছে। এজন্য আমরা ইতোমধ্যে ক্লাবগুলো চিঠি দিয়েছি। অংশগ্রহণকারী সকল ক্রিকেটারকে কোভিড টিকার ডাবল ডোজ বাধ্যতামূলক করা হয়েছে। টুর্নামেন্ট দ্বিতীয় সপ্তাহে শুরু হলে এপ্রিলের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিক দলবদলের প্রক্রিয়া হবে।’

২০২০ সালের মার্চে করোনাভাইরাসের আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএল ২০১৯-২০ মৌসুমের খেলা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি। ১৫ তারিখ শুরু হয়ে এক রাউন্ড পরেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি। দীর্ঘদিন বন্ধ থাকার পর গত বছরের মে মাসে আবার শুরু হয় ডিপিএল। তবে শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটে। এবার দুই টি-টোয়েন্টির সঙ্গে ওয়ানডে সংস্করণে ডিপিএল আয়োজন ভাবনা সিসিডিএমের।

আমিন খান বলছিলেন, ‘এখন পর্যন্ত আমাদের যে সিদ্ধান্ত হয়েছে সেখানে দুই ফরম্যাটে হবে ডিপিএল। আগে আমাদের টি-টোয়েন্টি ফরম্যাটে লিগ আয়োজনের চিন্তা আছে, এরপর আমরা ওয়ানডে ফরম্যাটে করব।’

করোনাভাইরাসের কারণে গত ডিপিএলে ছিল না কোনো বিদেশি ক্রিকেটাররা। এবারও কমেনি করোনাভাইরাসের ভয়াবহতা। ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, সিসিডিএম থেকে এবারও বিদেশি ক্রিকেটার খেলানোর সংকেত পাননি তারা।

টিআইএস/এনইউ/এটি

Link copied